বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

সরকারের নির্যাতনের জবাব জনগণ আন্দোলনেই দেবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ০৬:৫২ পিএম

শেয়ার করুন:

সরকারের নির্যাতনের জবাব জনগণ আন্দোলনেই দেবে: ফখরুল

সরকার বিএনপির নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে এমন দাবি করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই নির্যাতনের জবাব জনগণ আন্দোলনে মাধ্যমেই দেবে।

সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর ধানমন্ডির ল্যাব এইডে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন। এর আগে পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য শাহজাহান খানের মৃত্যুর খবর পেয়ে পরিবারের সদস্যদের সান্ত্বনা জানাতে হাসপাতালে ছুটে যান বিএনপি মহাসচিব।


বিজ্ঞাপন


ফখরুল বলেন, আওয়ামী সন্ত্রাসীদের অত্যাচার-নির্যাতনে ইতোমধ্যে এই চলমান আন্দোলনে আমাদের সাতজন গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন, দুইজন আওয়ামী লীগের নির্যাতনে প্রাণ হারিয়েছেন। আর আজকে একজন সাবেক সংসদ সদস্য তাদের নির্যাতনে আজকে তার জীবন চলে গেল।’

বিএনপি মহাসচিব বলেন, ‘এই অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি, এই আন্দোলনের মধ্য দিয়ে শাহজাহান খানের যে মৃত্যু এটার আমরা পরিশোধ নিতে সক্ষম হবো, জনগণ এর উপযুক্ত জবাব দেবে।’

সোমবার সকাল সাড়ে ১০টায় ধানমন্ডির ল্যাবএইডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাহজাহান খান।

গত ৪ নভেম্বর পটুয়াখালী থেকে বরিশালের বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে তেলিখালী এলাকা অতিক্রমকালে হামলায় তিনি গুরুতর আহত হন। প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে গত ২২ নভেম্বর তাকে ঢাকায় ল্যাবএইডে ভর্তি করা হয়।


বিজ্ঞাপন


মির্জা ফখরুল বলেন, ‘এই মৃত্যু কোনো স্বাভাবিক মৃত্যু নয়। তিনি বরিশালের বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে আওয়ামী সন্ত্রাসীদের হাতে আক্রান্ত হযেছেন এবং তাকে পিটিয়ে মারাত্মকভাবে সেদিন আহত করা হয়েছিল। এই আহত হওয়ার পরে তার কিডনি ফেটে যায়… তার সমস্ত শরীরে বিষাক্ত রক্ত আসে। আজকে সকালে তিনি মারা গেছেন।’

‘শাহজাহান খানের মৃত্যু আমাদের দক্ষিণাঞ্চলের জন্য বিরাট শূন্যতা সৃষ্টি করবে জাতীয়তাবাদী রাজনীতির জন্য। আজীবন সংগ্রামী, ত্যাগী রাজনৈতিক নেতা, জনগণের একজন অভিভাবক হিসেবে পরিচিত ছিলেন। আমরা বিএনপির পক্ষ থেকে, চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তার রুহের মাগফেরাত কামনা করছি, গভীর শোক প্রকাশ করছি এবং তার পরিবারের প্রতি আমাদের সমবেদনা প্রকাশ করছি।’

বিএনপি মহাসচিব প্রয়াত শাহজাহান খানের মরদেহের সামনে কিছুক্ষণ দাঁড়িয়ে তার প্রতি শ্রদ্ধা জানান। এসময় দলের কেন্দ্রীয় নেতা আমিরুজ্জামান শিমুল, আইনজীবী ফোরামের নুরুল ইসলাম জাহিদসহ পটুয়াখালীর নেতারা উপস্থিত ছিলেন।

শাহজাহান খানের মৃত্যু সংবাদ শোনার পর দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হাসপাতালে ছুটে যান। তিনিও পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর পৃথক পৃথক শোকবার্তায় শাহজাহান খানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

এমই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর