ছাত্রলীগ এক বীভৎস দুঃস্বপ্নের নাম: রিজভী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৯:৫৯ পিএম
ছাত্রলীগ এক বীভৎস দুঃস্বপ্নের নাম: রিজভী

বাংলাদেশ ছাত্রলীগকে এক বীভৎস দুঃস্বপ্নের সঙ্গে তুলনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সেই সঙ্গে তিনি বলেছেন, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো কোনো রাজনৈতিক দল নয়, বরং রক্তের নেশায় ছুটে বেড়ানো উন্মার্গগামীদের সিন্ডিকেট।

বুধবার (২৩ নভেম্বর) রাতে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এরা বিএনপি নেতাকর্মীদের খুন আর লাশ দেখতে অতি উৎসাহী। এরা লুট-দাঙ্গা, হত্যা, ধ্বংস আর রক্তাক্ত উন্মাদনায় বুঁদ হয়ে আছে। ছাত্রলীগ-যুবলীগের কারণেই দেশে পাল্লা দিয়ে বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যা।

রিজভী বলেন, আজ বিকেল ৪টায় নারায়ণগঞ্জ জেলাধীন আড়াইহাজারে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের ওপর হামলা করেছে ছাত্রলীগের দুষ্কৃতিকারীরা। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নয়ন মিয়ার গ্রামের বাড়ি থেকে ঢাকা ফেরার পথে আড়াইহাজার উপজেলার কৃষ্ণপুরা এলাকায় ওই হামলার ঘটনা ঘটে। ছাত্রলীগ ও যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা এই কাপুরুষোচিত হামলা চালায়।

>> আরও পড়ুন: নিহত নয়নের পরিবারকে বিএনপির আর্থিক সহায়তা

বর্তমানে বিএনপির গণসমাবেশে নজিরবিহীন মানুষের উপস্থিতিতে আওয়ামী সরকার দিশেহারা হয়ে অবৈধ অস্ত্র হাতে তুলে দিয়ে ছাত্রলীগ-যুবলীগকে লেলিয়ে দিয়েছে বলে অভিযোগ করে তিনি বলেন, এরাই দেশকে বিপজ্জনক চোরা গর্তের মধ্যে ঠেলে দিচ্ছে। এরাই বুয়েটের মেধাবী ছাত্রের জীবন কেড়ে নিয়েছে। ক’দিন আগে নারায়ণগঞ্জে ছাত্রদল নেতা অনিককে হত্যা, শ্রমিক কিশোর বিশ্বজিৎসহ গত ১৪ বছরে শিক্ষাঙ্গনে অসংখ্য তরুণের জীবন কেড়ে নিয়েছে। এদের কারণেই মানবতার অস্তিত্ব এখন ঝুঁকির মধ্যে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, কৃষক দলের যুগ্ম সম্পাদক কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল, সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এমই/আইএইচ