শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

যশোরে আ.লীগের জনসভার জোর প্রস্তুতি, ঢাকা ছেড়েছেন কেন্দ্রীয় নেতারা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৫:১৮ পিএম

শেয়ার করুন:

যশোরে আ.লীগের জনসভার জোর প্রস্তুতি, ঢাকা ছেড়েছেন কেন্দ্রীয় নেতারা

আগামীকাল বৃহস্পতিবার যশোরের শামস-উল হুদা স্টেডিয়ামে জনসভা করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দীর্ঘসময় পর রাজধানীর বাইরে এমন বড় কোনো আয়োজনে সশরীরে যোগ দিচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমনকে কেন্দ্র করে পুরো যশোরজুড়ে এখন সাজ সাজ রব। সেই সঙ্গে সমাবেশে কয়েক লাখ মানুষের জমায়েতের লক্ষ্য শেষ মুহূর্তেও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। অনুষ্ঠিতব্য ওই সমাবেশে যোগ দেবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও। এ লক্ষ্যে ইতোমধ্যেই ঢাকা ছেড়ে যশোর পৌঁছেছেন অধিকাংশ নেতা।

জনসমাবেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে সামনে রেখে যশোরে এখন উৎসবের আমেজ। ফলে সেই আমেজকে প্রাণবন্ত করতে চেষ্টার কোনো কমতি রাখছেন না স্থানীয় আওয়ামী লীগের কর্ণধাররাও। ইতোমধ্যেই স্টেডিয়ামের গ্যালারি লাল-সবুজ রঙে রাঙানো হয়েছে। সেই সঙ্গে বিশাল আকৃতির নৌকা বানিয়ে সেটিকে করা হচ্ছে জনসভার মঞ্চ। পাশাপাশি শহরের সড়কগুলো সংস্কার ছাড়াও দেয়ালগুলোতে পড়ছে নতুন রঙের প্রলেপ। এমনকি প্রতিনিয়ত পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছেন পরিচ্ছন্নতাকর্মীরা।


বিজ্ঞাপন


Awami League২০১৭ সালের ৩১ ডিসেম্বর সবশেষ যশোরের কেন্দ্রীয় ঈদগাহে নির্বাচনি জনসভায় ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাঁচ বছর পর একই জেলায় দলীয় জনসভায় আসছেন সরকারপ্রধান। ফলে জনসভাকে জনসমুদ্রে রূপ দিতে দলের কেন্দ্রীয় নেতা থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের কর্মী পর্যন্ত সবাই একযোগে কাজ করছেন।

এদিকে, জনসভা সফল ও শান্তিপূর্ণ করতে প্রধানমন্ত্রীর আগমনের আগের দিন থেকে শুরু হয়ে সমাবেশের দিন পর্যন্ত কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে থাকবে যশোর জেলা শহর। এ লক্ষ্যে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গঠন করা হয়েছে বিভিন্ন উপ-কমিটি। তারা যৌথভাবে জনসভা সফলের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

>> আরও পড়ুন: জনদুর্ভোগ বাড়াতেই নয়াপল্টনে সমাবেশ করতে চায় বিএনপি: তথ্যমন্ত্রী

অন্যদিকে, আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতারাও ঘুরে দেখেছেন সভাস্থল, খোঁজ রাখছেন নিয়মিত। এরমধ্যে গতকাল মঙ্গলবার (২২ নভেম্বর) আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকসহ বেশ কয়েকজন নেতা মাগুরা পৌঁছেছেন। পরে সেখানে একটি বর্ধিত সভাও অনুষ্ঠিত হয়েছে। সবশেষ বুধবার (২৩ নভেম্বর) তারা পৌঁছেন জনসভাস্থল যশোরে। একই দিন ঢাকা থেকে সরাসরি যশোরে পৌঁছেছেন আওয়ামী লীগের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।


বিজ্ঞাপন


Awami Leagueতবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এখনো ঢাকায়। আজ বা আগামীকাল তিনিও যশোর পৌঁছাবেন বলে জানা গেছে। এছাড়া বৃহস্পতিবার সরাসরি জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যশোর জেলা আওয়ামী লীগের নেতারা জানিয়েছেন, জনসভাকে সফল করতে ইতোমধ্যেই ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। সকল কাজ সুন্দরভাবে সম্পন্ন করতে আটটি উপ-কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটি সুষ্ঠুভাবে নিজেদের দায়িত্ব পালন করছে।

এদিকে, যশোরের এই আয়োজনের সঙ্গে আছে খুলনার নেতারাও। তাদের মতে, যশোরে প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে খুলনা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে। খুলনা থেকে অর্ধলাখ নেতাকর্মী বাঁধভাঙা উচ্ছ্বাস নিয়ে যশোরের জনসভায় যোগ দেবেন। এছাড়া জনসভা উপলক্ষে এরই মধ্যে পোস্টারিং ছাড়াও ঘটা করে মাইকিং ও প্রচার-প্রচারণা চলানো হয়েছে। পাশাপাশি সভা-সমাবেশের বাইরে সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জনসভা সফল করতে প্রতিনিয়ত প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

অন্যদিকে, গত শনিবার (১৯ নভেম্বর) রাতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার জানিয়েছেন, ২৪ নভেম্বর যশোরের জনসভাই হবে জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার করোনা পরবর্তী ঢাকার বাইরের প্রথম কোনো বৃহত্তম জনসভা। এরপর তিনি দেশব্যাপী দলীয় কার্যক্রমে অংশ নেবেন। সে কারণে যশোরের জনসভা ঐতিহাসিক হতে যাচ্ছে।

Awami Leagueসংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জনসভায় সেবা দিতে ৪০০ সদস্যের স্বেচ্ছাসেবক কমিটি থাকছে। জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুখেন মজুমদারকে আহ্বায়ক করে শৃঙ্খলা ও স্বেচ্ছাসেবক এই উপ-কমিটি গঠন করা হয়েছে। স্বেচ্ছাসেবক কমিটির সদস্যরা সমাবেশস্থল, প্রবেশমুখ ও জনসভায় আগতদের সহযোগিতা করতে শহরের প্রবেশমুখে থাকবেন বলেও জানা গেছে।

১৯৭২ সালের ২৬ ডিসেম্বর যশোরের একই স্টেডিয়ামে ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেদিনের ঐতিহাসিক জনসভা জনসমুদ্রে পরিণত হয়েছিল। ৫০ বছর সেই মাঠেই জনসভায় ভাষণ দেবেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই অতীতের যে কোনো জনসভার চেয়ে এতে বড় জমায়েত করতে চায় আওয়ামী লীগ।

কারই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর