বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

দেশকে বড় সংকটে ফেলেছে আ.লীগ: ফখরুল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ০৪:৪৯ পিএম

শেয়ার করুন:

দেশকে বড় সংকটে ফেলেছে আ.লীগ: ফখরুল

আওয়ামী লীগ সরকার দেশ ও জাতিকে বড়ো সংকটে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ‘আওয়ামী লীগ নিজেরা গভীর সংকটে পড়েছে এবং দেশ ও জাতিকে আরও বড়ো সংকটে ফেলেছে। এটা একটা ক্রিটিক্যাল টাইম মুমেন্ট। যদি নির্বাচন ঠিকমতো না হয়, নির্বাচনে যদি জনপ্রতিনিধি সঠিকভাবে নির্বাচিত না হয়, সে দেশ কীভাবে চলবে?


বিজ্ঞাপন


মঙ্গলবার (২২ নভেম্বর) ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলায় আহত সাবেক সাংসদ রুমনা মাহমুদকে দেখার পর সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।

ঢাকায় দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় ‘সরকারের গভার্নেন্সের চিত্র’ ফুটে উঠেছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ কোনোভাবেই সন্ত্রাস ছাড়া টিকতে পারে না। প্রতিপক্ষকে তারা সহ্য করতে পারে না। সন্ত্রাসের মধ্য দিয়েই প্রতিপক্ষকে তারা দূর করে দিতে চায়। ত্রাস না করলে তারা শাসন করতে পারে না এটা হচ্ছে তাদের পুরনো অভ্যাস।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, আজকে বাংলাদেশের সংকট যদি তারা উপলব্ধি করতে পারত, দেশ একেবারে গভীর সংকটে পড়েছে। খাদের কিনারে পড়ে গেছে। একদিকে অর্থনৈতিক সংকট অন্যদিকে রাজনৈতিক সংকট। এটাকে তারা যদি সমাধান না করে, তাহলে দেশের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে। 


বিজ্ঞাপন


‘আমরা বিশ্বাস করি সন্ত্রাস, অত্যাচার নির্যাতন বাদ দিয়ে তাদের শুভ বুদ্ধির উদয় হবে এবং দেশের সত্যিকার অর্থে একটি অন্তর্বর্তীকালীন তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবে। অন্যথায় কোনোমতেই এই সমস্যা সমাধানের সম্ভাবনা দেখছি না।’-বলেন ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে গণতন্ত্রকে ধ্বংস করেছে। তাদের মধ্যে রাজার ভাব আছে আর বাকিরা সব প্রজা। এই ধারণা থেকে গণতন্ত্রের কালচারকে ধ্বংস করে ফেলা হয়েছে।

ফখরুল বলেন, ‘ভাবতে খুব কষ্ট হয় আমরা গণতন্ত্রের জন্য স্বাধীনতার লড়াই করেছি। আর গত ৫০ বছরে আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই গণতন্ত্রকে ধ্বংস করেছে। তারা হুংকার দিয়ে যেসব কথা বলে তা একটি সন্ত্রাসী ভাব। এই ভাব নিয়ে দেশে গণতন্ত্রকে সুষ্ঠুভাবে পরিচালনা করা যায় না। সুষ্ঠুভাবে দেশ পরিচালনা করা যায় না। ভবিষ্যৎ প্রজন্মের জন্য কী দিচ্ছেন। আপনি কোন সমাজ তৈরি করছেন? চারিদিকে তাকালে চুরি, গুন্ডামি, মারামারি।

ফখরুলের সঙ্গে রুমনা মাহমুদের স্বামী দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর বাসায় দলটির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন ও সদস্য শায়রুল কবির খান যান।

এমই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর