শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

মানুষের ঘুরে দাঁড়ানোর সময় হয়েছে: সেলিমা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ০৪:৩৮ পিএম

শেয়ার করুন:

মানুষের ঘুরে দাঁড়ানোর সময় হয়েছে: সেলিমা

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের কড়া সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, মানুষের আজ ঘুরে দাঁড়ানোর সময় হয়েছে। এখানে আর কোনো কথা থাকতে পারে না। নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে।

সোমবার (২১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন‌ উপলক্ষে আয়োজিত এক দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তব্যকালে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


দেশে জনগণের সরকার প্রতিষ্ঠার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বারবার বলেছেন- আমরা ক্ষমতা চাই না। দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হোক। আওয়ামী লীগ সরকার ভোটের অধিকার কেড়ে নিয়েছে, ভাতের অধিকার কেড়ে নিয়েছে। তারা রাষ্ট্রীয় সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। এইভাবে আর চলবে না। চলতে দেওয়া হবে না।

>> আরও পড়ুন: লড়াই শুরু, মানুষ নেমে পড়েছে: ফখরুল

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমরা বিভাগীয় গণসমাবেশে দেখছি, মানুষ কীভাবে এসব সমাবেশে ছুটে আসছে। মানুষের আজ ঘুরে দাঁড়ানোর সময় হয়েছে। এখানে আর কোনো কথা থাকতে পারে না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে। সেই নির্বাচনে জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবে। সেই ভোটে যারা জয়ী হবে, তারাই হবে জনগণের সরকার।


বিজ্ঞাপন


সেলিমা রহমান বলেন, আওয়ামী লীগ বারবার বলছে সংবিধানের নিয়মে নির্বাচন হবে, এটা কোন সংবিধান? যে সংবিধান তারা দশবার কাটা-ছেড়া করে নিজেদের মত করে বানিয়েছে? বাংলাদেশের মানুষ জেগে গেছে। এখানে আর কোনো ফ্যাসিস্ট সরকারের জায়গা হবে না।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, জনগণ নিজেরা যুদ্ধ করবে। আমরা যুদ্ধক্ষেত্রে আছি, যুদ্ধ করছি। আমরা যুদ্ধ করছি- দেশের অর্থনীতিক স্বাধীনতা, জনগণের গণতান্ত্রিক অধিকার, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা উত্তর মহানগর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান প্রমুখ বক্তব্য রাখেন।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর