বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

১০ ডিসেম্বর নিয়ে যা বললেন মতিয়া চৌধুরী

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ০৬:২২ পিএম

শেয়ার করুন:

১০ ডিসেম্বর নিয়ে যা বললেন মতিয়া চৌধুরী

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ ছাড়াও নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। এরই অংশ হিসেবে ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি।

এছাড়াও কর্মসূচির অংশ হিসেবে আগামী ১৯ নভেম্বর সিলেটে, ২৬ নভেম্বর কুমিল্লায় এবং ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ করবে বিএনপি। সবশেষ আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্যদিয়ে বিএনপির এই সমাবেশের কর্মসূচি শেষ হবে। এরমধ্যে মহাসমাবেশে সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মী ও সমর্থকদের জমায়েতের প্রত্যাশা করছে সংসদের বিরোধী দলটি।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: আ.লীগের ‘দুর্গে' সমাবেশ করে আরও উজ্জীবিত বিএনপি

তবে বিএনপির সেই মহাসমাবেশকে ঘিরে আওয়ামী লীগের তেমন কোনো ভাবনা নেই। যদিও আওয়ামী লীগের প্রত্যাশা সেই সমাবেশ শান্তিপূর্ণই হবে। ১০ ডিসেম্বরের সেই সমাবেশ নিয়ে মঙ্গলবার (১৫ নভেম্বর) শেরপুরের নকলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী।

এ দিন দুপুরে শেরপুরের নকলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মতিয়া চৌধুরী বলেন, ১০ ডিসেম্বর সম্পর্কে বিএনপি যা বলছে, সেটা মুখের কথার ফুলঝুরিতে পর্যবসিত হবে।

এর আগে সম্মেলনে তিনি বলেন, কিছুদিন পরে দেশে ঘর দেওয়ার মতো গরিব-দুঃখী মানুষ পাওয়া যাবে না, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে পর্যায়ক্রমে ঘর দিতে দিতে এমন অবস্থা হবে।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: সাড়ে ৭ বছর পর সম্মেলন, পুরনো নেতৃত্বের ওপরই আস্থা

মতিয়া চৌধুরী বলেন, শিক্ষাবর্ষের প্রথমদিন পহেলা জানুয়ারি সকল সোনামণিদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়ার রেকর্ড আওয়ামী লীগ সরকারেরই আছে। বিশ্বের অন্য কোনো দেশে এই রেকর্ড নেই। এ ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে রোল মডেল।

এ দিন সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক। এতে অন্যদের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল এমপি, নির্বাহী সদস্য মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেংসহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর