রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

মুড়ি-ছোলা নিয়ে বিএনপির গণসমাবেশে দুই বৃদ্ধ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ০২:৫০ পিএম

শেয়ার করুন:

মুড়ি-ছোলা নিয়ে বিএনপির গণসমাবেশে দুই বৃদ্ধ

বিএনপির গণসমাবেশকে সফল করতে রাজবাড়ি থেকে এসেছেন দুই বৃদ্ধ। সঙ্গে খাবার হিসেবে নিয়ে এসেছেন মুড়ি। সমাবেশস্থলের আশপাশে কোনো খাবার সংকট হতে পারে এমন পরিস্থিতি মোকাবেলায় তাদের এই চিন্তা। ব্যাগ ভর্তি করে মুড়ি নিয়ে এসেছেন তারা। তাদের বেশভূষায় বুঝা যায় তারা সাদা-মাটা সহজ-সরল গ্রামের মানুষ। গায়ে পাঞ্জাবী মাথায় টুপি ও লুঙ্গি দুই বিএনপি সমর্থককে দেখে মনে হচ্ছে তারা জিয়াউর রহমানের ভক্ত, অনুসারী। তাদের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেল।

শনিবার (১২ নভেম্বর) দুপুরে ফরিদপুরের সমাবেশস্থলে তাদের দেখা হয়। দুজনেই ওয়ান টাইম ব্যবহার করা যায় এমন প্লেটে মুড়ি খাচ্ছেন।


বিজ্ঞাপন


এদের মধ্যে একজন আব্দুর রহিম, আরেকজন আব্দুর সবুর। তারা জানান, রাজবাড়ি থেকে এসেছেন শুক্রবার। মুড়ি আর ছোলা খাবার হিসেবে সঙ্গে নিয়ে এসেছেন।

কেন এসেছেন এমন প্রশ্নের জবাবে আব্দুর রহিম বলেন, আমি এখানে এসেছি আমি দলকে ভালোবাসি। শ্রদ্ধা করি। খালেদা জিয়াকে আমি ভালো জানি, তারেক জিয়াকে ভালো জানি। জিয়াউর রহমানের সঙ্গে আমি হ্যান্ডশেক করেছি।
 
তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিসহ বিভিন্ন ইস্যুতে আওয়ামী লীগের অধ্যুষিত এলাকায় বিএনপির বিভাগীয় সমাবেশ শনিবার বেলা ১১টায় কোমরপুরের আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে শুরু হয়।

পরিবহন ধর্মঘটের কারণে ফরিদপুর বিভাগীয় সমাবেশের ২ থেকে ৩ দিন আগেই পাঁচটি জেলার বিএনপির হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে অবস্থান নেন। অনেকেই বাড়ি থেকে চিড়া মুড়ি কলা নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন। মাঠের মধ্যে তাঁবু টাঙিয়ে চলে আড্ডা ও স্লোগান। মধ্যরাতে ওই তাঁবুর নিচেই ঘুমিয়ে রাতযাপন করেন হাজারও নেতাকর্মী। অনেকে চাদর, কাঁথা ও বিছানা নিয়ে রাত কাটান। এছাড়া স্থানীয় লোকজনের বাড়ির উঠান-বারান্দাতেও রাত কাটান সমাবেশে আগত নেতাকর্মীরা।

এর পূর্বে ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশাল বিভাগীয় সমাবেশেও একই চিত্র দেখা গেছে।
বিএনপিকে ফরিদপুর বিভাগীয় সমাবেশটি করার জন্য শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে অনুমতি চেয়েছিল। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি। অবশেষে শহর থেকে ৬ কিলোমিটার দূরে কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়।


বিজ্ঞাপন


ফরিদপুরের এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া দলটির স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্যসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশাল বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি।

এরই অংশ হিসেবে ১৯ নভেম্বর সিলেটে, ২৬ নভেম্বর কুমিল্লায় এবং ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ করবে দলটি। সবশেষ ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে।

এআইএম/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর