রোববার, ২৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

ছাত্রলীগের সম্মেলন কবে?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২, ০৮:০১ পিএম

শেয়ার করুন:

ছাত্রলীগের সম্মেলন কবে?

সম্মেলন করতে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগসহ সহযোগী সংগঠন যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগ ও তাঁতী লীগকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে সুনির্দিষ্ট তারিখ জানাননি তিনি।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভার মাঝপথে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন।


বিজ্ঞাপন


ভ্রাতৃপ্রতীম ও সহযোগী সংগঠনের সম্মেলনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, 'এ বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে। এগুলো পার্টির অফিস থেকে নির্দেশ দেওয়া হয়েছে।'

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে বলেও জানান দলীয় সাধারণ সম্পাদক।

ধারণা করা হচ্ছে, আজ রাতে বা আগামীকাল শনিবার (২৯ অক্টোবর) কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর থেকে ছাত্রলীগসহ অন্যান্য মেয়াদোত্তীর্ণ সংগঠনের সম্মেলনের তারিখ প্রকাশ করা হবে।

এর আগে ২০১৮ সালের ১১ ও ১২ মে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এর দুই মাস পর ২০১৮ সালের ৩১ জুলাই কেন্দ্রীয় নির্বাহী সংসদ গঠিত হয়েছিল। দুই বছর মেয়াদী কেন্দ্রীয় নির্বাহী সংসদের মেয়াদ শেষ হয়েছে ২০২১ সালের ৩১ জুলাই।


বিজ্ঞাপন


২৯তম সম্মেলনের মধ্য দিয়ে ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক হন গোলাম রাব্বানী। এক বছরের মাথায় অনিয়ম ও চাঁদাবাজির অভিযোগে শোভন-রাব্বানীকে অপসারণ করা হয়।

গঠনতন্ত্র অনুযায়ী, এক নম্বর সহসভাপতি আল নাহিয়ান খান জয়কে সভাপতি ও এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। 

তবে ছাত্রলীগের বর্তমান নেতাদের ভাষ্য, সম্মেলন ও কমিটি ঘোষণার দিন হিসাবে বর্তমান কমিটির মেয়াদ শেষ। তবে শোভন-রাব্বানীকে অপসারণের থেকে হিসাব করলেও চলতি বছরের ৪ জানুয়ারি এই কমিটির মেয়াদ শেষ হয়।

কারই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর