বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

আইন রক্ষকরাই এখন জনদুশমনে পরিণত হয়েছে: ফখরুল 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ১১:৫১ পিএম

শেয়ার করুন:

আইন রক্ষকরাই এখন জনদুশমনে পরিণত হয়েছে: ফখরুল 

দেশে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় অবিচার ও অন্যায় চরম পর্যায়ে পৌঁছেছে। আইন রক্ষকরাই এখন জনদুশমনে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৫ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রাজবাড়ী ব্লাড ডোনার্সের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা মহিলা দলের সদস্য সোনিয়া আক্তার স্মৃতিকে গতকাল মঙ্গলবার রাতে রাজবাড়ী শহরের নিজ বাসা থেকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দিনে-রাতে কোনো মানুষেরই নিরাপত্তা নেই। সোনিয়া আক্তার স্মৃতি একজন অনলাইন এ্যাক্টিভিষ্ট হিসেবে সত্য উচ্চারণের কারণেই আইন শৃঙ্খলা বাহিনী তাকে গ্রেফতার করেছে। অন্যায়ের বিরুদ্ধে মুখ খুললেই সরকার বিচলিত হয়ে উঠে। কারণ সকল অন্যায় ও অপকর্মের হোতাই হচ্ছে বর্তমান আওয়ামী লীগ সরকার। সোনিয়া আক্তার স্মৃতিকে পুলিশ যেভাবে গ্রেফতার করেছে তা অমানবিক অসভ্যতার এক নজীরবিহীন ঘটনা। গভীর রাতে তার বাসায় যেভাবে পুলিশ হানা দিয়েছে তা একাত্তরের হানাদার বাহিনীর বর্বরতার সমতুল্য। 
সোনিয়া আক্তার স্মৃতি বারবার কাকুতি-মিনতি করে বলেছে-‘আমার দুটি ছোট বাচ্চা আছে, আপনারা এত রাতে আসছেন কেন, গ্রেফতার করলে দিনে আসুন’। কিন্তু তারপরও পুলিশ কোনো কথা শোনেনি, সন্ত্রাসী কায়দায় তখনি তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। সোনিয়ার দুটি ছোট বাচ্চার আহাজারীতেও পুলিশের মন গলেনি। বর্তমান সরকারের আমলে নারীর ওপর এহেন আচরণ আরেকটি কুৎসিত দৃষ্টান্ত হয়ে থাকবে।

তিনি বলেন, আওয়ামী সরকারের নিষ্ঠুর নিপীড়ণের অভিঘাতে দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজমান। নারী-পুরুষ-শিশু-বৃদ্ধ নির্বিশেষে কেউ নিরাপদ নয়। জনপদের পর জনপদ এখন রক্তাক্ত। এদেশকে মৃত্যুপুরীতে পরিণত করার জন্য আওয়ামী সরকার সকল আয়োজন সম্পন্ন করেছে। আইন শৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীরা যৌথভাবে বিরোধী কণ্ঠস্বরকে দমন করার জন্য পথে-ঘাটে রক্ত ঝরাচ্ছে। অধিকারহারা মানুষের আহাজারীতে আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে। তবে সকল নৃশংস অমানবিক কাজের জবাব একদিন জনগণের কাছে দিতেই হবে।

বিএনপি মহাসচিব অবিলম্বে সোনিয়া আক্তার স্মৃতির বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির জোর আহবান জানান।    

অপর এক বিবৃতিতে জাতীয়তাবাদী মহিলা দল সোনিয়া আক্তার স্মৃতিরকে গ্রেফতারের প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়েছে। 


বিজ্ঞাপন


এমই/একেবি 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর