শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

জাপা চেয়ারম্যানের আরেক উপদেষ্টাকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০৫:২৩ পিএম

শেয়ার করুন:

জাপা চেয়ারম্যানের আরেক উপদেষ্টাকে অব্যাহতি

জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত সভাপতি ডা. কে আর ইসলামকে দলের সব পদ থেকে অব্যাহতি দিয়েছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। তাকে নিয়ে দলটির চার নেতাকে অব্যাহতি দেওয়া হলো দলটি থেকে।

রোববার (২ অক্টোবর) জাতীয় পার্টির দফতর সম্পাদক-২ আবদুর রাজ্জাক খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাপা চেয়ারম্যান জি এম কাদের দলীয় গণতন্ত্রের প্রদত্ত ক্ষমতাবলে ময়মনসিংহ জেলা জাপার ভারপ্রাপ্ত সভাপতি ডা. কে আর ইসলামকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পদ-পদবি থেকে অব্যাহতি দিয়েছেন। ইতোমধ্যে এই আদেশ কার্যকর করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

গত ৩০ আগস্ট জাপার পৃষ্ঠপোষক রওশন এরশাদ ২৬ নভেম্বর দলের জাতীয় সম্মেলন আহ্বান করলে দলটির মধ্যে অস্বস্তি সৃষ্টি হয়। এরশাদপত্নীর ঘোষণার কয়েক দিনের মধ্যে দলটির তিন নেতাকে অব্যাহতি দেন দলের চেয়ারম্যান জি এম কাদের।

গত ১৪ সেপ্টেম্বর মশিউর রহমান রাঙ্গাকে প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। তিন দিন পর ১৭ সেপ্টেম্বর অব্যাহতি দেওয়া হয় জি এম কাদেরের উপদেষ্টা ও সাবেক এমপি জিয়াউল হক মৃধাকে।

১২ দিন পর ২৯ সেপ্টেম্বর অব্যাহতি দেওয়া হয় রংপুর পৌরসভার সাবেক মেয়র ও দলটির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান একেএম আব্দুর রউফ মানিককে। এবার সেই তালিকায় যুক্ত হলো জাপা চেয়ারম্যানের উপদেষ্টা ডা. কে আর ইসলামের নাম।


বিজ্ঞাপন


টিএই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর