শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্ষমতা হারানোর ভয়ে নিরপেক্ষ ভোট চায় না আ.লীগ: রিজভী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৭ পিএম

শেয়ার করুন:

ক্ষমতা হারানোর ভয়ে নিরপেক্ষ ভোট চায় না আ.লীগ: রিজভী

ক্ষমতা হারানোর ভয়ে আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচন চায় না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে ফলাফল কী হবে তা ওবায়দুর কাদের ভালোই জানেন এমন মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে কী হবে সেটা কাদের সাহেব ভালো করেই জানেন। এজন্যই তিনি নানা কথা বলছেন। তিনি (কাদের) জানেন যে আওয়ামী লীগের ভরাডুবি হতে পারে। সেজন্য তারা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন চান না। গণতন্ত্র ফিরে এলে তাদের দূরবীনত্ব দুঃশাসন টিকবে না। গণতন্ত্র ফিরে এলে তাদের জন্য বিপর্যয়।’


বিজ্ঞাপন


শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে ওলামাদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

সরকারের নানা সমালোচনা করে বিএনপির সিনিয়র মহাসচিব বলেন, প্রতিটি সেক্টরে অবাধে লুণ্ঠন করে তারা যে স্বর্গরাজ্য প্রতিষ্ঠা করেছে এ স্বর্গ থেকে বিদায় হতে চান না বলেই আজকে ওবায়দুল কাদের বলছেন বিএনপি'র মাথা থেকে তত্ত্বাবধায়ক সরকারের ভূত নামাতে হবে। এটা তো উনি বলবেনই। আবার আইনমন্ত্রী বলেছেন বিএনপিকে তত্ত্বাবধায়ক সরকারের বাড়ি থেকে সরে আসতে হবে। সেটা না আসলে আইনমন্ত্রী তো কোনদিন তার এলাকায় ভোটে জিতবে না। বিনাভোটে নির্বাচিত হতে হবে এ কারণে তিনি একটি অবাধ সুষ্ঠু নির্বাচন চান না।

রিজভী বলেন, বর্তমান যে অবৈধ সরকার তারা দিনে ভোট করতে ভয় পায়, যারা নিশিরাতে জাল ভোটের মাধ্যমে রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগিয়ে ক্ষমতার টিকে আছে। তারা আরেকটি নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন যাতে না হয়, সেজন্য উঠে পড়ে লেগেছে, নানা কথা বলছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, তাদের সোনার ছেলেরা ছাত্রলীগ। তাদের হাতে বই কলমের বদলে লাঠি তুলে দিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় তাদের সোনার ছেলেরা অন্যদিকে ইডেন কলেজে তাদের স্বর্ণালী কন্যারা যে ঘটনা ঘটাচ্ছে, এটা তো নজিরবিহীন। সব ঘটনা অব্যাহত রাখতে ওবায়দুল কাদের সাহেবরা বলছেন বিএনপি মাথা থেকে তত্ত্বাবধায়ক সরকার নামাতে হবে। তাদের অবাধ লুণ্ঠন এবং ক্ষমতাকে চিরস্থায়ীভাবে ধরে রাখার জন্য এসব কথা বলছে। অথচ তাদের কি জানেনা বিদেশিরা কি কথা বলছে?


বিজ্ঞাপন


বিএনপির এই মুখপাত্র বলেন, যারা জনগণের ভোটকে সবচেয়ে বেশি ভয় পায় তারা নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের সমালোচনা করবেই এবং এটাকে তারা ভয় পায়। তাদের ক্ষমতার সিংহাসন নরম গদি সেটা ভেসে যাবে এ কারণেই বিএনপিকে বলছে তত্ত্বাবধায়ক সরকারের দাবি থেকে সরে আসতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ওলামা দলের আহ্বায়ক অধ্যক্ষ মাওলানা শাহ মো. নেছারুল হক ও সদস্য সচিব অধ্যক্ষ মাওলানা মো. নজরুল ইসলাম তালুকদারসহ দলটির অনেক নেতাকর্মী।

এমই/এমআর 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর