‘শেখ হাসিনা হাল না ধরলে যুগ যুগ ধরে মিলিটারি শাসন থাকত’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩২ পিএম
‘শেখ হাসিনা হাল না ধরলে যুগ যুগ ধরে মিলিটারি শাসন থাকত’
ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর শেখ হাসিনা যদি দেশের হাল না ধরতেন তাহলে দেশে সেনাশাসন যুগ যুগ ধরে থাকতো বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে গুলিস্তানে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত 'আলোচনা সভা ও অসহায় দুঃস্থদের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্প এবং রক্তদান কর্মসূচি' অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এমন মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে এই কর্মসূচির আয়োজন করা হয়।

শেখ পরশ বলেন, 'শেখ হাসিনা যদি (দেশে ফিরে) তখন হাল না ধরতো, তাহলে মিলিটারির শাষণ যুগ যুগ ধরে থেকে যেত।'

যুবলীগের চেয়ারম্যান বলেন, 'জননেত্রী শেখ হাসিনা শোষিতদের নেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন। শেখ হাসিনার যে আশ্রায়ন প্রকল্প সেটি যুগান্তকারী পদক্ষেপ। সংবাদপত্রের স্বাধীনতা তিনিই নিশ্চিত করেছেন। গণশিক্ষার হার বৃদ্ধি পেয়েছে। পৃথিবীর মধ্যে নামকরা পাঁচটি দেশের মধ্যে একটা। করোনার সময় খাদ্যের যোগান দেওয়া শেখ হাসিনার জন্য ছিল একটা চ্যালেঞ্জ। অনেক দেশের চেয়ে শেখ হাসিনা অর্থনীতির প্রবৃদ্ধির হার নিয়ন্ত্রণ রেখেছেন। এমন একজন প্রধানমন্ত্রী বলিষ্ঠ নেতৃত্ব এদেশে বারবার প্রয়োজন।'

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

সভায় যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন নিখিল নিখিল, প্রচার সম্পাদক জয়দেব নন্দীসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বিভিন্ন স্তরের নেতারা বক্তব্য দেন। 

কারই/এমআর