শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিএনপির দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রতিহত করতে হবে: শামীম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:৫২ পিএম

শেয়ার করুন:

বিএনপির দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রতিহত করতে হবে: শামীম
ছবি: সংগৃহীত

পানি সম্পদ উপ-মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অর্জন দেখলে বিএনপির গাত্রদাহ হয়। শেখ হাসিনা যখন জাতিসংঘে ১৯তম বার বাংলায় ভাষণ দিয়ে বিশ্ব রেকর্ড করে, সেরা রাষ্ট্রপ্রধান হয়; বিএনপি তখন নতুন করে দেশি-বিদেশি ষড়যন্ত্রে লিপ্ত হয়। দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত হয়। বিএনপি ও তার দোসরদের যেকোনো ষড়যন্ত্র রুখে দিতে দেশে ও প্রবাসে আওয়ামী লীগের নেতাকর্মীরা সর্বদা প্রস্তুত। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে যুক্তরাষ্ট্রের ক্যার্লিফোনিয়া স্টেট আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


শামীম বলেন, বিএনপি যদি আবারও ২০১৩-১৪ সালের মতো সহিংস ও জ্বালাও-পোড়াও রাজনীতি করে এবং কোনো ধরনের ষড়যন্ত্র করে তাহলে তাদের প্রতিহত করা হবে।

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বলেন, টানা ১৪ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেও বিএনপির ওপর অত্যাচার নির্যাতন হয়নি। আওয়ামী লীগ প্রতিশোধ ও প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। দুঃশাসন বলতে যা বোঝায়, সেটা বিএনপির আমলেই বিশ্ব রেকর্ড হয়েছে। দুঃশাসনের কথা বলার আগে আয়নায় নিজেদের চেহারা দেখা উচিত বিএনপি নেতাদের। দেশের মানুষ বিএনপির সেই অপশাসন ও দুঃশাসনে আর ফিরতে চায় না। জনগণ এখন বুঝে গেছে বিএনপির নেতিবাচক রাজনীতিই বিএনপি জনবিচ্ছিন্ন গণধিকৃত দলে পরিণত হয়েছে। কানাডার আদালতেও সন্ত্রাসী সংগঠন হিসেবে স্বীকৃতি পাওয়া বিএনপির মুখে বড় বড় কথা শোভা পায় না। রাজপথ, আন্দোলন ও নির্বাচন সবকিছুতেই ব্যর্থ বিএনপি নিজেরাই নানা সমস্যায় নিমজ্জিত। 

উপ-মন্ত্রী বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি এখন মরিয়া। তারা গণতন্ত্রকে নস্যাৎ করার নানামুখী ষড়যন্ত্রের নীল নকশা করছে। নির্বাচনে অংশ না নেওয়া, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা, নির্বাচন কমিশন ও গণতান্ত্রিক কাঠামোকে শক্তিকরণে অনিহা, উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিভ্রান্তি সৃষ্টি করা এবং দেশবিরোধী অপতৎপরতায় লিপ্ত থাকা সেই নীলনকশারই বহিঃপ্রকাশ মাত্র।

তিনি আরও বলেন, প্রবাসীরা হাড়ভাঙা পরিশ্রম করে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতির ভীতকে মজবুত করে বৈদেশিক রিজার্ভকে সমৃদ্ধ করে চলেছেন। এমনকি করোনার মধ্যে প্রবাসীদের পাঠানো আয় বাংলাদেশের অর্থনীতিক ভারসাম্য বজায় রাখতে বিরাট ভূমিকা পালন করছে। শেখ হাসিনা প্রবাসীদের জন্য কাজ করে চলছেন। সুতরাং বিএনপির দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রবাসীরা কখনও মেনে নেবে না। তারা ঐক্যবদ্ধভাবে এই ষড়যন্ত্র প্রতিহত করবে।


বিজ্ঞাপন


উপ-মন্ত্রী শামীম বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনেই সকল রাজনৈতিক দলকে নির্বাচনে অংশ নিতে হবে। নির্বাচন নিয়ে ষড়যন্ত্রকারীরা যতই ষড়যন্ত্র করুক না কেন, কোনো লাভ নেই। শেখ হাসিনা আগামী নির্বাচনে পঞ্চমবারের মতো ক্ষমতায় আসবেন।

ক্যার্লিফোনিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপ আজাদ, ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা মেজবাউর রহমান রতন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লস্কর আল মামুনসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

টিএ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর