মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

ধানমন্ডির সমাবেশে ১৪৪ ধারা জারি, দাবি বিএনপির

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:১৭ এএম

শেয়ার করুন:

ধানমন্ডির সমাবেশে ১৪৪ ধারা জারি, দাবি বিএনপির

রাজধানীর ধানমন্ডিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পূর্বনির্ধারিত সমাবেশের স্থলে ১৪৪ ধারা জারি করেছে ধানমন্ডি থানা পুলিশ। রোববার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি ঢাকা মেইলকে এ কথা জানিয়েছেন। 

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজ শংকর বাসস্ট্যান্ড সংলগ্ন সড়কে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির জোন-৪ নিউমার্কেট, হাজারীবাগ, কলাবাগান ও ধানমন্ডি থানার উদ্যোগে সমাবেশ করার কথা ছিল।


বিজ্ঞাপন


শেখ রবিউল আলম রবি বলেন, পুলিশ আমাদের সমাবেশের জন্য অনুমতি দিয়েছিল প্রস্তুতি প্রায় সম্পন্ন। পুলিশ রাত সাড়ে ৯ টায় ১৪৪ ধারা জারি করেছে।

তিনি বলেন, হাজারীবাগে আমরা সমাবেশ করতে চেয়েছিলাম। সেখানে যুবলীগের কর্মসূচি ঘোষণা করলে পুলিশ বলে আমরা কাউকে এখানে অনুমতি দিতে পারবো না। এরপরে আমরা ধানমন্ডিতে কর্মসূচি করার সিদ্ধান্ত নেই। ওসি, এডিসি সকলের সাথে কথা বলে আমরা এখানে কর্মসূচি সিদ্ধান্ত নেই। ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেলের এখানে আমাদের সমাবেশ করার অনুমতি দিয়েছিল, প্রস্তুতিও সম্পন্ন। পুলিশ সহযোগিতা করছে যে কোন জায়গায় স্টেজ করবো সেটাও বলেছে। শেষ মুহূর্তে রাত সাড়ে ৯ টায় মেয়র সাহেবের নেতৃত্বে যুবলীগ এখানে প্রোগ্রাম করার সিদ্ধান্ত নিয়েছে যার কারণে শেষ মুহূর্তে পুলিশ ১৪৪ ধারা জারি করে আমাদের বলেছে এখানে সভা সমাবেশ করা যাবেনা। ইতিমধ্যে এখানে দেড়শ থেকে ২০০ পুলিশ মোতায়ন করা হয়েছে।

অন্য কোথাও অনুমতি চেয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, অন্য জায়গায় আমরা অনুমতি চেয়েছি পুলিশ এখন অপরাগতা প্রকাশ করছে কিছু বলতে পারছে না।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ধানমন্ডি জোনের এ কর্মসূচিতে প্রধান অতিথি থাকার কথা ছিল বিএনপির স্থায়ী কমিটি সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর।


বিজ্ঞাপন


বিশেষ অতিথি ছিলেন ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার শাজাহান ওমর বীর উত্তম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি। প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনু ও সভাপতিত্ব করার কথা ছিল ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি যুগ্ম আহ্বায়ক সিরাজুল ইসলামের।

ঢাকা দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম ঢাকা মেইলকে বলেন, পুলিশ একবার অনুমতি দেয় আর একবার বলে এখানে সমাবেশ করা যাবে না। এখন আমরা বলেছি এখানে না দেন অন্য কোথাও দেন। কিন্তু সে বিষয়ে আমাদের এখনো কিছু বলা হয়নি।  

তবে ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া বলেন, পুলিশ ১৪৪ ধারা জারি করেনি। নিরাপত্তা ও মানুষের জানমাল রক্ষায় দু পক্ষকে সমাবেশ না করতে বলা হয়েছে।

এমই/এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর