রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

‘বিএনপি-ছাত্রদল নেতাদের বাড়িতে হামলায় দায়ী সরকারদলীয় বাহিনী’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২, ০২:৫১ এএম

শেয়ার করুন:

‘বিএনপি-ছাত্রদল নেতাদের বাড়িতে হামলায় দায়ী সরকারদলীয় বাহিনী’

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সারাদেশে বিএনপি ও ছাত্রদল নেতাদের বাড়ি ঘরে হামলা, লুটপাট ও ককটেল বিস্ফোরণে দায়ী সরকার দলীয়সন্ত্রাসী বাহিনী। এদের অবিলম্বে গ্রেফতার এবং বিচারের আওতায় আনতে হবে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।


বিজ্ঞাপন


বিবৃতিতে আবদুর রব বলেন, ক্ষমতাকে ধরে রাখার আশায় দলীয় সন্ত্রাসীদের মাধ্যমে রাষ্ট্র নিয়ন্ত্রণের সরকারের আত্মঘাতী অপকৌশল বাংলাদেশকে হাইতি, লাইবেরিয়া, সিয়েরা লিওন, সোমালিয়া বা সুদানের মতো ব্যর্থ রাষ্ট্রের দিকে ঠেলে দিচ্ছে।

তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গায় আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের বাড়িঘরের দরজা ভেঙে পরিবারের সদস্যদের ওপর হামলা চালায়। কয়েক জায়গায় বাড়ির ফটকের তালা ভেঙে ককটেল বিস্ফোরণ ঘটায়। হামলাকারীরা বিএনপির নেতাকর্মীদের বাড়িতে থাকা বৃদ্ধ মা-বাবা, বোন, ভাতিজাসহ ভাইকে পিটিয়ে আহত করেছে।

তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গায় আওয়ামী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দেশি অস্ত্র হাতে মহড়া দিতে দেখা যাচ্ছে। অস্ত্র হাতে হামলাকারীদের ছবি গণমাধ্যমে ছড়িয়ে পড়ছে। এরপরও অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে পুলিশ কোনো আইনগত ব্যবস্থা বা গ্রেফতার না করে নির্যাতিতদের নামেই নতুন করে মামলা দিচ্ছে। এতে প্রমাণ হয় রাষ্ট্রের পক্ষে বর্তমান সরকার জনগণের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ এবং মানুষের নিরাপত্তাকে চরম হুমকিতে ফেলে দিয়েছে।

জেএসডি সভাপতি বলেন, সহিংসতা, অস্থিরতা রাজনৈতিক বিশৃঙ্খলা এবং অসহনীয় পুলিশি শাসন এভাবে চলতে থাকলে রাষ্ট্রের স্থিতিশীলতাচরম চ্যালেঞ্জের মধ্যে নিক্ষিপ্ত হবে।


বিজ্ঞাপন


সরকারকে অবিলম্বে অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।

এমই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর