আলেমরা ঐক্যবদ্ধ হলে ইসলাম হবে নিয়ামক শক্তি: চরমোনাই পীর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৩ পিএম
আলেমরা ঐক্যবদ্ধ হলে ইসলাম হবে নিয়ামক শক্তি: চরমোনাই পীর

আলেমদের ঐক্যবদ্ধ হওয়ার প্রয়োজনীয়তা তুলে ধরে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর) বলেছেন, উলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে এদেশে ইসলামই হবে নিয়ামক শক্তি। দেশ নিয়ে সচেতন উলামায়ে কেরামকে ভাবতে হবে এবং হিংসা-বিদ্বেষ পরিহার করে সবাইকে ইসলাম, দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে।

রোববার (১৮ সেপ্টেম্বর) জাতীয় উলামা-মাশায়েখ আইমা পরিষদ চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে নগরীর আগ্রাবাদ, এক্সেস রোড, আব্দুল্লাহ কনভেনশন সেন্টারে ‘বর্তমান প্রেক্ষাপটে উলামায়ে কেরামের দায়িত্ব ও কর্তব্য’ শীর্ষক উলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ বলে মন্তব্য করে চরমোনাই পীর বলেন, ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা করার আন্দোলনে অংশগ্রহণ করতে হবে। প্রতিহিংসার রাজনীতি কারও কাম্য হতে পারে না। উলামায়ে কেরামকে এক প্লাটফর্মে আসা এখন সময়ের দাবি।

রেজাউর করীম বলেন, দেশে ইসলামি শিক্ষা সংকোচন নীতি অবলম্বন করছে সরকার। ইসলামি শিক্ষাকে বাধ্যতামূলক করার জন্য উলামায়ে কেরামের নেতৃত্বে বৃহৎ আন্দোলন গড়ে তুলতে হবে। সিলেবাসে ডারউইনের নাস্তিক্যবাদী মতবাদ অন্তর্বুক্ত করে নতুন প্রজন্মকে নাস্তিক্যবাদের দিকে ঠেলে দিচ্ছে।

সংগঠনের চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা মনসুরুল হক জিহাদীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা শেখ আমজাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত উলামা সম্মেলনে বক্তব্য দেন হাটহাজারী আরবি বিশ্ববিদ্যালয়ের সিনিয়র মুহাদ্দিস আল্লামা আশরাফ আলী নিজামপুরী, চট্টগ্রাম দারুল মারিফ মাদরাসার সহকারী পরিচালক আল্লামা ফুরকানুল্লাহ খলিল, উলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমান প্রমুখ।

টিএই/জেবি