ইলিয়াসপুত্রের বিয়েতে এক টেবিলে মির্জা ফখরুল-জিএম কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২০ আগস্ট ২০২২, ০২:১৮ এএম
ইলিয়াসপুত্রের বিয়েতে এক টেবিলে মির্জা ফখরুল-জিএম কাদের

বিএনপির একসময়ের প্রভাবশালী নেতা এম ইলিয়াস আলী দীর্ঘদিন ধরে নিখোঁজ। তবে সময়ের ব্যবধানে বড় ছেলে আবরার ইলিয়াস বিদেশ থেকে ব্যারিস্টারির পাঠ চুকিয়ে বসেছেন বিয়ের পিঁড়িতে। বাবা পাশে না থাকলেও  ইলিয়াসপুত্রের বিয়েতে আশীর্বাদ করতে হাজির হয়েছিলেন বিএনপির মহাসচিব, স্থায়ী কমিটির সদস্যসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতারা।

শুক্রবার (১৯ আগস্ট) দিবাগত রাতে রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে বিয়ের অনুষ্ঠানে অতিথি হিসেবে এসেছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং জিএম কাদের একই টেবিলে বসে রাতের ভোজ সেরেছেন। 

আরও পড়ুন: ইলিয়াসপুত্রকে নিয়ে জাতিসংঘের  প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বিএনপি 

একই টেবিলে বিএনপি নেতা আমান উল্লাহ আমান, ইশরাক হোসেনকেও দেখা গেছে। এছাড়া বিয়েতে বিএনপি নেতা মির্জা আব্বাস, তার স্ত্রী আফরোজা আব্বাসকেও দেখা গেছে।

আবরার ইলিয়াস কামাল উদ্দিন-শাহানাজ কামাল দম্পতির কন্যা ব্যারিস্টার তাসমিনা শাহতাজকে বিয়ে করেছেন বলে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

bnp2

মির্জা ফখরুল ও জিএম কাদেরের সাক্ষাৎ প্রসঙ্গে শায়রুল কবির খান বলেন, ‘অনুষ্ঠানে দুই জাতীয় নেতার সাক্ষাতে মূলত কুশল বিনিময় হয়েছে।’

জানা গেছে, আগামী ২৩ আগস্ট আবরার-তাসনিমা দম্পতির বিবাহোত্তর সংবর্ধনা হওয়ার কথা রয়েছে। বিয়ের কার্ডে ইলিয়াস আলী ও তাহসিনা রুশদীরের নাম উল্লেখ রয়েছে। 

এর আগে আববার ইলিয়াসের গায়ে হলুদের অনুষ্ঠানেও বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

২০১২ সালের ১৭ই এপ্রিল গাড়ি চালকসহ রাজধানীর বনানী থেকে নিখোঁজ হন বিএনপির তৎকালীন সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী। মাঝে তার সন্ধান দাবিতে অনেক কর্মসূচি পালন করা হলেও আজও তার খোঁজ মেলেনি।

বিইউ/জেবি