‘শেখ হাসিনার প্রধানমন্ত্রিত্বে সামনের নির্বাচন হবে’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
ঢাবি
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ০৬:১৩ পিএম
‘শেখ হাসিনার প্রধানমন্ত্রিত্বে সামনের নির্বাচন হবে’

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন নয় বরং সামনের নির্বাচন শেখ হাসিনার প্রধানমন্ত্রিত্বে অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। 

রোববার (১৪ আগস্ট) সকাল ১১টায় জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে ‘১৫ আগস্ট জাতির পিতা হত্যাকাণ্ডের নেপথ্যের ষড়যন্ত্র  ও সহায়তাকারীদের খুঁজতে তদন্ত কমিশন চাই’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

লিটন বলেন, বিএনপি নিজের কান কেটে পরের যাত্রা ভঙ্গ করে। তারা দু’বার নির্বাচন বর্জন করেছে। এরাই আবার ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার সুযোগ নিচ্ছেন। বর্তমানে তারা বিভিন্ন দলে আছেন। তারা বলছে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে হবে, না হলে নির্বাচন করতে দেওয়া হবে না।

রাজশাহী সিটি মেয়র বলেন, আপনারা যৌক্তিক দাবি করতে পারেন, মিছিল করতে পারেন, রাজপথে আসতে পারেন তবে জ্বালাও পোড়াওয়ের রাজনীতি করলে আপনাদের খবর করব যেমনটা অতীতে করেছিলাম। 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে বিদেশি শক্তি বাদ দিলে দেশের মধ্যে জিয়াউর রহমান এক নম্বর। তার উচ্চাভিলাস ১৯৭১ সালেই প্রকাশিত হয়েছিল। কালুরঘাটে বঙ্গবন্ধুর বক্তব্য তিনি নিজের নামেই দিয়েছিলেন এবং পরে সংশোধন করেছেন। 

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চালনা ও বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. খন্দকার বজলুল হকের সভাপতিত্বে এসময় বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক আবেদ খান বলেন, আমি বিশ্বাস করি বাংলাদেশ কখনই পথ হারাবে না। বাংলাদেশে আওয়ামী লীগ যতদিন থাকবে, বাংলাদেশে রাজনীতি অনেক বেশি জনগণের কল্যাণে ও সুখে সম্পৃক্ত থাকবে। আর আওয়ামী লীগের যদি কোনো রকম দুর্যোগ ঘটে তবে পূর্বের ন্যায় দক্ষ নেতৃত্ব এই দুর্যোগ মোকাবিলা করবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সদস্য সৈয়দ আবদুল আউয়াল শামীম। আমন্ত্রিত অতিথি ছিলেন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি শ্রী পবিত্র সরকার, ঢাবির সাবেক প্রো-ভিসি অধ্যাপক ড. নাসরীন আহমেদ, বাংলা একাডেমির সভাপতি ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

একেবি