রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

আওয়ামী লীগের একটা অংশ বেহেশতে আছে: দুদু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২, ০৮:১১ পিএম

শেয়ার করুন:

আওয়ামী লীগের একটা অংশ বেহেশতে আছে: দুদু

আওয়ামী লীগের একটা অংশ বেহেশতে আছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আমার মনে হয় আওয়ামী লীগের একটা অংশ, সবাই না, যারা দুর্নীতি, লুটপাট করে খাচ্ছে, তারা বেহেশতে আছে। 

তিনি বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় এমন কোনো পণ্য নাই, যার দাম বাড়েনি। দেশের সব মানুষ ভয়ঙ্কর কষ্টে আছে। এ রকম অবস্থায় পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, দেশের মানুষ বেহেস্তে আছে। তিনি জনগণের সঙ্গে মশকরা করছেন। 


বিজ্ঞাপন


শনিবার (১৩ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী প্রজন্ম দলের উদ্যোগে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, তেলের মূল্যবৃদ্ধির কারণে এর প্রবাভ সর্বস্তরে পড়েছে। এরই মধ্যে শিল্পকারখানায় ব্যাপকভাবে ধস নেমেছে। উৎপাদন বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। এমন কোনো নিত্যপ্রয়োজনীয় দ্রব্য নাই যার দাম বাড়েনি। এর আগের দাম বৃদ্ধি ও বর্তমান দাম বৃদ্ধি মিলে কোনো কোনো জিনিসের ২০০ গুন দাম বেড়েছে।

তিনি বলেন, এই সরকার নির্বাচিত সরকার নয়। মানুষের ভোটের প্রয়োজন হয়নি, গায়ের জোরে তারা ক্ষমতায় এসেছে। এ কারণে এ সরকার জবাবদিহির বাইরে। সঠিক নির্বাচন হলে বোঝা যেতো আওয়ামী লীগ দল কতটা অজনপ্রিয়, কিন্তু দেশে তো নির্বাচন নেই। নির্বাচন ব্যবস্থাকে ভেঙে ফেলা হয়েছে। আর এজন্যই সরকার বেপরোয়া হয়ে গেছে।

বিএনপি'র এই ভাইস চেয়ারম্যান বলেন, আগে যারা সরকারের গুণগান গাইতেন তারাও এখন সরকারের বিরুদ্ধে কথা বলছে। জাতীয় পার্টিসহ বিভিন্ন দল প্রতিনিয়ত সরকারের বিরুদ্ধে কথা বলছে। এমনকি রাশেদ খান মেনন, যিনি এই সরকারের মন্ত্রী ছিলেন দ্রব্যমূল্য বাড়ার কারণে তিনিও সরকারের বিরুদ্ধে কথা বলছেন। এইজন্যে আসুন সবাই ঐক্যবদ্ধ হই এবং রাস্তায় নেমে আসি।


বিজ্ঞাপন


তিনি আরও বলেন, সঠিক নির্বাচন হলে বোঝা যেতো— আওয়ামী লীগ দল কতটা অজনপ্রিয় কিন্তু দেশে তো নির্বাচন নাই।

সংগঠনের সভাপতি জনি সরকারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- মৎস্যজীবি দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য সচিব আব্দুর রহিম, যুগ্ম আহ্বায়ক সেলিম মিয়া, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন প্রমুখ।


এমই/ একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর