পল্টনে প্রতিবাদ সমাবেশে কৃষকদল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ আগস্ট ২০২২, ১১:৪৭ এএম
পল্টনে প্রতিবাদ সমাবেশে কৃষকদল

পুলিশের গুলিতে ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমকে হত্যা এবং জ্বালানি তেল ও সারের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ সমাবেশ করছে জাতীয়তাবাদী কৃষক দল।

রোববার (৭ আগস্ট) সকাল ১০টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ শুরু হয়েছে।

সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই কৃষকদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা নয়াপল্টন এসে জড়ো হতে থাকেন। সমাবেশস্থলের আশপাশে বিপুল আইনশৃঙ্খলা বাহিনী‌র উপস্থিতি দেখা গেছে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন জাতীয়তাবাদী কৃষকদলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন এবং সঞ্চালনায় রয়েছেন সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

bnp-2

লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৩১ জুলাই ভোলায় সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করতে গেলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ, টিয়ার শেল নিক্ষেপ এবং গুলি চালায়।

গুলিতে সেদিনই স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম মারা যায়। গুলিবিদ্ধ হয় আরও কয়েকজন নেতাকর্মী। তাদের ভোলা, বরিশাল ও ঢাকায় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুতর আহত ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম গত বুধবার ৩ আগস্ট ঢাকার একটি বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান।

এমই/এমআর