বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘জনগণের টাকা লুট করতেই জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ০৮:০৬ পিএম

শেয়ার করুন:

‘জনগণের টাকা লুট করতেই জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি’
এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ | ফাইল ছবি

জনগণের টাকা লুট করতেই ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জ্বালানি তেলের দাম বাড়িয়েছে বলে দাবি করেছে ২০ দলীয় জোট শরীক ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)।

শনিবার (৬ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এমন মন্তব্য করেন এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ ও মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা।


বিজ্ঞাপন


জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির নিন্দা জানিয়ে বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, দফায় দফায় নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের জীবন যখন অতিষ্ঠ, ঠিক সেই মুহূর্তে নতুন করে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। অথচ বিশ্ববাজারে জ্বালানির দাম কমেছে।

অবিলম্বে জনস্বার্থে জ্বালানি তেলের দাম কমানোর দাবি জানিয়ে তারা বলেন, এমনিতেই নিত্যপণ্য ঊর্ধ্বমূল্যে কিনতে হচ্ছে। এ অবস্থায় ডিজেল, কেরোসিন, পেট্রোল, অকটেনের মূল্যবৃদ্ধি জনজীবনকে মারাত্মক চাপে ফেলবে। ফের বাড়বে পরিবহন ভাড়া এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম, বাড়বে মূল্যস্ফীতি। ফলে নিম্ন ও মধ্যবিত্তের জীবন চরম সংকটে পড়বে। তাই সরকারের এমন সিদ্ধান্ত ‘মড়ার ওপর অনেকটা খাঁড়ার ঘা’র মতো।

এনপিপির চেয়ারম্যান ও মহাসচিব বলেন, সরকারের দুঃশাসনে মানুষ আজ অতিষ্ঠ। তাই এই সরকারকে অচিরেই বিদায় করতে না পারলে দেশের মানুষকে রক্ষা করা যাবে না। বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে গণআন্দোলনে এদের বিদায় করতে হবে। সংকট উত্তরণে এর কোনো বিকল্প নেই।


বিজ্ঞাপন


এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর