মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

সারের দাম কমানোর দাবি সিপিবির

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ আগস্ট ২০২২, ০৪:০৯ পিএম

শেয়ার করুন:

সারের দাম কমানোর দাবি সিপিবির

দেশে বর্তমান অবস্থার জন্য বিদ্যুৎ খাতে দুর্নীতি-লুটপাট হয়েছে বলে দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)-সিপিবি(এম)। দলটির দাবি, লুটপাটের মধ্যে দিয়েই সরকার সারের দাম বাড়াতে বাধ্য হয়েছে। কৃষকদের বাঁচাতে সারের মূল্য কমানোর দাবি জানিয়েছে দলটি।

বুধবার (৩ আগস্ট) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে দলটির পক্ষ থেকে এই দাবি করা হয়।


বিজ্ঞাপন


কৃষক বাঁচাতে সারের মূল্য কমানো এবং গ্যাস, পানি ও বিদ্যুৎ খাতে দুর্নীতি-লুটপাট বন্ধের দাবি জানিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নেতারা বলেন, দেশের বর্তমান অবস্থার জন্য দায়ী দুর্নীতি। লাগামহীন অনিয়ম। যার জন্য সরকারকেই এর মূল্য দিতে হবে।

সভাপতির বক্তব্যে মার্কসবাদী’র সভাপতি কমরেড ডা. এম. এ. সামাদ বলেন, সরকার হঠাৎ করেই কেজি প্রতি ৬ টাকা করে ইউরিয়া সারের দাম বাড়িয়ে দিয়েছে। এর ফলে উৎপাদন খরচ বেড়ে যাবে। এ যেন কৃষকদের ওপর মরার উপর খাঁড়ার ঘাঁ। তিনি অবিলম্বে বর্ধিত মূল্য কমানোর দাবি জানান।

সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান বলেন, কুইক রেন্টালের নামে বিদ্যুৎখাতে সীমাহীন দুর্নীতির কারণে চলছে লোডশেডিং।

অন্যান্য বক্তারা পানি, গ্যাস ও বিদ্যুৎ সেক্টরে সীমাহীন দুর্নীতি চলছে মন্তব্য করে অবিলম্বে সারের বর্ধিত মূল্য প্রত্যাহার ও দুর্নীতি লুটপাট বন্ধের দাবি জানান।


বিজ্ঞাপন


সমাবেশে আরও বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি’র যুগ্ম সাধারণ সম্পাদক কমরেড তালেবুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড জাহিদ আনসারী, কমরেড তারেক ইসলাম বিডি, কমরেড নূর আফসানা নীপা প্রমুখ।

ডিএইচডি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর