শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

আমরা যে নির্বাচনে এমপি সেটা সরকারের একটা কূটকৌশল: এমপি হারুন 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ আগস্ট ২০২২, ০৩:২১ পিএম

শেয়ার করুন:

আমরা যে নির্বাচনে এমপি সেটা সরকারের একটা কূটকৌশল: এমপি হারুন 
ছবি: সংগৃহীত

দেশে নির্বাচনের নামে প্রহসন হচ্ছে মন্তব্য করে বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুন অর রশিদ বলেছেন, আমরা যে নির্বাচনে এমপি সেটা সরকারের একটা কূটকৌশল। সে সময় চূড়ান্ত প্রহসন হয়েছে। 

এমপি হারুন বলেন, ‘এখন সরকার ইভিএম এ নির্বাচন করতে চায় কেন? বর্তমান সরকার জালিম এবং মুনাফেক। তাদের কথা ও কাজের মিল নেই। তারা আমানতের খেয়ানত করছে। দেশে বিদ্যুৎ নেই। সারের দাম বাড়ালো। দেশকে ভয়াবহ সংকটের দিকে নিয়ে যাচ্ছে। আমরা যাবো কোথায়? সুতরাং আমাদের রাস্তায় নামতে হবে। বিএনপিসহ সব দলের অংশগ্রহণের মাধ্যমে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের দায়িত্ব সরকারের।


বিজ্ঞাপন


বুধবার (৩ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের আয়োজনে ‘সরকার ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন করতে চায় কেন?’ শীর্ষক এক গোল টেবিল বৈঠকে এসব কথা বলেন তিনি। 

হারুন অর রশিদ বলেন, নির্বাচন কমিশন তো ভোটারদের ভোটাধিকার নিশ্চিত করতে পারেনি। সুতরাং নির্বাচন করতে হলে অবশ্যই নিরপেক্ষ সরকারের অধীনে করতে হবে। ভোট ব্যবস্থাকে সরকার ধ্বংস করে ফেলেছে। গোটা রাষ্ট্রব্যবস্থা নির্বাচনী অনিয়ম দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েছে। ভোটকেন্দ্রে গোপন কক্ষে রয়েছে ছদ্মবেশী ডাকাত। হয়তো ছাত্রলীগ-যুবলীগ, নয়তো প্রশাসনের অথবা ডিবির লোক রয়েছে। 

তিনি বলেন, আমরা ইভিএম নয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। কারণ দেখেন ঠাকুরগাঁওয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী নেই তবুও আওয়ামী লীগের প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেছে। অথচ সেখানেই সাত মাসের একটা শিশু মারা গেছে।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সভাপতি মুহম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ বক্তব্য রাখেন।


বিজ্ঞাপন


এমই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর