বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

আওয়ামী লীগ প্রশাসনকে গিলে ফেলেছে: মান্না

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ আগস্ট ২০২২, ০৩:০৪ পিএম

শেয়ার করুন:

আওয়ামী লীগ প্রশাসনকে গিলে ফেলেছে: মান্না
ছবি: ঢাকা মেইল

আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে নাগরিক ঐক্যের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেছেন, বিগত দুই নির্বাচন তারা ডাকাতি করেছে। এবার দিনের ভোট আগের রাতে করতে পারবে না। তারা তো ক্ষমতা ছাড়তে পারছে না। কারণ তারা (আওয়ামী লীগ) বাঘের পিঠে সওয়ার হয়েছে। প্রশাসনকে গিলে ফেলেছে। এখন তারা পীড়া দিচ্ছে। লড়াই ছাড়া আমাদের কোনো বিকল্প নেই।

বুধবার (৩ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে আয়োজিত ‘সরকার ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন করতে চায় কেন’ শীর্ষক এক গোল টেবিল এসব কথা বলেন তিনি। 


বিজ্ঞাপন


মাহমুদুর রহমান মান্না বলেন, বিশ্বের বহু দেশ ইভিএম বাদ দিয়েছে। ইভিএমের জারিজুরি চলবে না। কিন্তু সরকার সে পথেই যাচ্ছে। সেজন্য লড়াইয়ে যেতে হবে। এই আন্দোলন বিএনপি ছাড়া সম্ভব না। এই জালিম সরকারের চোখে কোনো চামড়া নেই। তারা লাখ লাখ নেতাকর্মী বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে নিপীড়ন করেছে। বহুদিন ধরে তারা (বিএনপি) আন্দোলন করছে। এখন জীবনও দিচ্ছে। তবে আমাদের নিজেদের ভুলেই কিন্তু ফ্যাসিবাদ শক্তিশালী হয়েছে। 

তিনি বলেন, আজকে আওয়ামী লীগকে মানুষ ‘থুথু’ দিচ্ছে। কোনো মানুষ তাদেরকে দেখতে পারে না। ফেয়ার নির্বাচন হলে তারা টিকতে পারবে না। পুলিশ ছাড়া টিকতে পারবে না। ২৪ ঘণ্টার মধ্যে রাজপথ দখল হয়ে যাবে।

মান্না বলেন, আওয়ামী লীগ বাহ্যিকভাবে আমেরিকা, বিশ্বব্যাংকসহ বিদেশিদের পাত্তা দিচ্ছে না। কিন্তু তলে তলে তাদের পা ধরছে। আমাদের টার্গেট অটুট রাখতে হবে। এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। তাহলে তারা ইভিএমের স্বপ্নও দেখতে পারবে না।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সভাপতি মুহম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ বক্তব্য রাখেন।


বিজ্ঞাপন


এমই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর