বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিএনপির স্লোগানদাতাদের বিচারের আওতায় আনার দাবি খাদ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ জুন ২০২২, ০৭:২২ পিএম

শেয়ার করুন:

বিএনপির স্লোগানদাতাদের বিচারের আওতায় আনার দাবি খাদ্যমন্ত্রীর
ফাইল ছবি

বিএনপির যারা ‘পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ স্লোগান দিয়েছেন তাদের আইনের আওতায় এনে বিচার করার দাবি জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সোমবার (২৭ জুন) জাতীয় সংসদের অধিবেশনে আগামী ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে খাদ্যমন্ত্রী এই দাবি জানান। এ সময স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।


বিজ্ঞাপন


খাদ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা বাংলাদেশের ক্ষুধা দূর করেছেন। শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ, এটা আজ তিনি সত্যি প্রমাণ করেছেন। এখন মানুষ না খেয়ে থাকে না। মঙ্গা হয় না। বাংলাদেশ সব ক্ষেত্রে উন্নতি সাধন করছে। কৃষিতে যথেষ্ট উন্নয়ন সাধন করেছে। আমরা খাদ্যে স্বয়ংসম্পন্নতা অর্জন করেছি। কোভিড এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্ব পরিস্থিতিতে প্রস্তাবিত বাজেট বাস্তবসম্মত ও সময়পযোগী। ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারণে সারা বিশ্বেই খাদ্যের ওপর চাপ পড়েছে। তার মধ্যে আমাদের দেশে যাতে বিরূপ প্রভাব না পড়ে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজেটে ৮৩ হাজার কোটি টাকা রাখার প্রস্তাব করেছেন। খাদ্যদ্রব্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, একটি দল রয়েছে যারা কোনো উন্নয়ন দেখতে পায় না। আমার পাশের আসনে চাঁপাইনবাবগঞ্জের এমপি বিএনপির হারুনুর রশীদ বলেছেন, তার এলাকায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অনেকগুলো স্কুল প্রতিষ্ঠা করেছেন, তাকে উদ্বোধন অনুষ্ঠানে রাখা হয়নি। উনারা বিএনপি তো সরকারের উন্নয়ন দেখতে পান না। কিন্তু তিনি স্বীকার করে নিলেন, এতগুলো স্কুল হয়েছে, এজন্য তাকে ধন্যবাদ জানাই।

সাধন চন্দ্র বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠার ৭৩ বছর পেরিয়ে এসেছে। বিএনপি এমন একটা দল বিভিন্ন দল থেকে কেটে কেটে নিয়ে খিচুড়ি দল তৈরি করা হয়েছে। তাদের নির্বাচনী মার্কায় অন্য জায়গা থেকে নেওয়া। ভাসানীর ধানের শীর্ষ মার্কা তারা নিয়েছে। তারা স্লোগান দেয় পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। এতে কী প্রমাণ হয় না তারা বঙ্গবন্ধু হত্যার সঙ্গে যাবতীয় ষড়যন্ত্র করে তাকে হত্যা করেছে? তাদের কি বিচার হবে না? তাদের আইনের আওতায় এনে বিচার করা হোক। 

টিএ/জেবি


বিজ্ঞাপন


 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর