বিএনপি সত্যিকারের গণতান্ত্রিক দল নয়: ফারুক খান

জেলা প্রতিনিধি
 গোপালগঞ্জ
প্রকাশিত: ২৩ জুন ২০২২, ০৪:১৫ পিএম
বিএনপি সত্যিকারের গণতান্ত্রিক দল নয়: ফারুক খান

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খান বলেছেন, ‘বিএনপির ব্যাপারে কোনো কিছু বলা ঠিক হবে না। কারণ বিএনপি যে সত্যিকারের গণতান্ত্রিকভিত্তিক দল নয় সেটা তারা বারবার প্রমাণ করেছে। পদ্মা সেতু তো আওয়ামী লীগের সেতু নয়। এটা বাংলাদেশের সব মানুষের সেতু। উদ্বোধনে বিএনপির নেতারা যদি না আসেন তাহলে তারা প্রমাণ করবেন পদ্মা সেতুর সাথে তাদের কোনো সংযোগ নেই। তবে আমরা আশা করছি বাংলাদেশের সব রাজনৈতিক দল পদ্মা সেতু উদ্বোধনে অংশগ্রহণ করবেন। আমরা আনন্দের সাথে পদ্মা সেতু উদ্বোধন করব।

বৃহস্পতিবার (২৩ জুন) বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ফারুক খান বলেন, ‘বাঙালি জাতির যত বড় বড় অর্জন হয়েছে যখন আওয়ামী লীগ ক্ষমতায় ছিল, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নেতৃত্বে যখন আওয়ামী লীগ পরিচালিত হয়েছে। কিছু রাজনৈতিক দল সামনের নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছে এটা আমরা আভাস পেয়েছি। আমার সাধারণ মানুষের কাছে আহ্বান থাকবে, আওয়ামী লীগের সাথে থাকুন, পাশে থাকুন।’

সাবেক এই মন্ত্রী বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় দেশের মানুষের জন্য কাজ করেছে। পদ্মা সেতু নির্মাণ করতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্তের শিকার হতে হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশি ও বিদেশি ষড়য়ন্ত্র ছিন্নভিন্ন করে আমরা সামনের দিকে এগিয়ে যাবো।’

faruk2

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খানের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান কেন্দ্রীয় নেতারা। পরে জেলা আওয়ামী লীগ ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এরপর বঙ্গবন্ধু, তার পরিবার ও নিহত সকল শহীদ সদস্যের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এসময় কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য শেখ ইকবাল হোসেন অপু, সৈয়দ আব্দুল আউয়াল, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সহ-সভাপতি ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাসসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/জেবি