বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিকেলে অলির সাথে বিএনপির সংলাপ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ জুন ২০২২, ০৮:০৪ এএম

শেয়ার করুন:

বিকেলে অলির সাথে বিএনপির সংলাপ

রাজনৈতিক দলের সাথে সংলাপের অংশ হিসেবে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর এর সাথে সংলাপে বসবে বিএনপি।

বৃহস্পতিবার (১৬ জুন) বিকেল ৫টায় মহাখালী ডিওএইচএস অলি আহমদের বাস ভবনে এই সংলাপ হওয়ার কথা রয়েছে।


বিজ্ঞাপন


বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহমদ বীর বিক্রম-এর নেতৃত্বে প্রতিনিধি দল সংলাপে উপস্থিত থাকবেন। এছাড়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর নেতৃত্বে দলের স্থায়ী কমিটি সদস্য নজরুল ইসলাম খান থাকবেন।

গত ২৪ মে থেকে রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ শুরু করে বিএনপি। প্রথম দিন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নাগরিক ঐক্যের কার্যালয়ে গিয়ে বৈঠক করে।

এরপর ২৭ মে বাংলাদেশ লেবার পার্টির সাথে, ৩১ মে গণসংহতি আন্দোলনের সাথে, ১ জুন বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, ২ জুন কল্যাণ পার্টি, ৭ জুন বাংলাদেশ মুসলিম লীগ ৮ জুন জাতীয় পার্টি (কাজী জাফর), ৯ জুন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) ও ১২ জুন ন্যাশনাল আওয়ামী পার্টি-ভাসানী (ন্যাপ ভাসানী) নেতাদের সাথে বৈঠকে বসে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ প্রতিনিধি দল।


বিজ্ঞাপন


নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সরকারবিরোধী ডান-বাম ঘরানার দলগুলোকে এক সূত্রে গেঁথে একটি বৃহত্তর ঐক্য গড়ার চেষ্টা করছে বিএনপি। যে ঐক্যের মাধ্যমে নির্বাচনকালীন একটি নির্দলীয়-নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার দাবিতে রাজপথে যুগপৎ আন্দোলন গড়তে চায় দলটি।

এমই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর