বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ঢাকা

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে গণফোরাম, ডাক পায়নি জাপা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৪, ০৩:০৮ পিএম

শেয়ার করুন:

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে গণফোরাম, ডাক পায়নি জাপা
ড. মুহাম্মদ ইউনূস। ছবি: সংগৃহীত

রাষ্ট্র সংস্কার বিষয়ে আরও কয়েকটি রাজনৈতিক দল ও জোটের সঙ্গে সংলাপ শুরু করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। শুরুতে ডাক পেয়েছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম। তবে এবারের সংলাপে ডাক পায়নি জাতীয় পার্টি।

শনিবার (১৯ অক্টোবর) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বিকেল ৩টা থেকে এই সংলাপ শুরু হয়।


বিজ্ঞাপন


রাজনৈতিক দলগুলোর সঙ্গে এটি প্রধান উপদেষ্টার চতুর্থ দফা সংলাপ। সবশেষ সংলাপ হয়েছিল গত ৫ অক্টোবর।

গণফোরামের ইমেরিটাস সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দলে আরও রয়েছেন গণফোরামের সমন্বয় কমিটির চেয়ারম্যান মোস্তফা মহসীন মন্টু, কো-চেয়ারম্যান এস এম আলতাফ হোসেন, সুব্রত চৌধুরী, সদস্যসচিব মিজানুর রহমান, সদস্য একেএম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের, মোশতাক আহমেদ ও সুরাইয়া বেগম।

উপপ্রেস সচিব আবুল কালাম আজাদ মজুমদার গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, এই ধাপে আলোচনার জন্য গণফোরাম, জাতীয়তাবাদী সমমনা জোট, বিজেপি, ১২ দলীয় জোট, এলডিপি, জাতীয় মুক্তি কাউন্সিল, লেবার পার্টি, জাতীয় পার্টিকে (আন্দালিব) আমন্ত্রণ জানানো হয়েছে।

আরও পড়ুন

‘ছোট অপারেশনের’ পর কাজে যোগ দিয়েছেন প্রধান উপদেষ্টা

নির্বাচনের রোডম্যাপ ও সংস্কার নিয়ে সংলাপে নানা মত

এদিকে ছাত্র-জনতার পক্ষ থেকে স্বৈরাচারের দোসর হিসেবে জাতীয় পার্টির নাম আসায় এবার দলটি সংলাপের ডাক পায়নি। আগের কয়েক বার ডাক পেলেও এবার ডাক না পাওয়ায় হতাশ জাতীয় পার্টির নেতারা।

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু গণমাধ্যমকে বলেন, সরকার হয়ত জাতীয় পার্টির মতামত নেওয়া প্রয়োজন মনে করছে না, সে কারণে আমাদের সংলাপে ডাকেনি। এ নিয়ে আমাদের কিছু বলার নেই।
এর আগে দলটির চেয়ারম্যান জিএম কাদের আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনে বলেছিলেন, এবারের সংলাপে ডাক না পাওয়ায় তারা বিব্রত। তারা স্বৈরাচারের দোসর নন বলেও যুক্তি তুলে ধরেছিলেন জিএম কাদের। 

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর