বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ঢাকা

রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার আলোচনা ফের শুরু শনিবার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৪, ০৭:১৩ পিএম

শেয়ার করুন:

রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার আলোচনা ফের শুরু শনিবার
ড. মুহাম্মদ ইউনূস। ছবি: সংগৃহীত

সংস্কার ইস্যুতে দেশের প্রধান রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের চলমান সংলাপ আগামী শনিবার (১৯ অক্টোবর) আবার শুরু হচ্ছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান প্রধান উপদেষ্টার উপ প্রেস সচিব আবুল কালাম আজাদ মজুমদার।


বিজ্ঞাপন


তিনি জানান, গণফোরাম, জাতীয়তাবাদী সমমনা জোট, জাতীয় পার্টি (আন্দালিব), ১২ দলীয় জোট, এলডিপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দলকে সংলাপে ডাকা হয়েছে।

এদিকে জাতীয় পার্টিকে (জাপা) সংলাপে ডাকা হবে কি না এমন প্রশ্নে আবুল কালাম বলেন, এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। এটি চলমান প্রক্রিয়া, পরে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে গত ৫ অক্টোবর বিএনপি, জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, বাম গণতান্ত্রিক জোট, হেফাজতে ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং এবি (আমার বাংলাদেশ) পার্টির সঙ্গে সংলাপে বসেন প্রধান উপদেষ্টা।

আরও পড়ুন

নির্বাচনের রোডম্যাপ ও সংস্কার নিয়ে সংলাপে নানা মত

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। এর তিন দিন পর ৮ আগস্ট দেশ পরিচালনার দায়িত্ব নেয় শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার। সরকার দায়িত্ব নেওয়ার পর দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে দুই দফায় রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে। সম্প্রতি রাষ্ট্র সংস্কারে গঠিত কমিশন কাজ শুরুর আগে আবার সংলাপের প্রয়োজনীয়তা অনুভব করে সরকার। ফলে কমিশনগুলোর কাজ স্থগিত রেখে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন প্রধান উপদেষ্টা। সংলাপ থেকে পাওয়া রাজনৈতিক দলগুলোর সুপারিশ সংস্কার প্রক্রিয়ায় কাজে লাগানো হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর