বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

‘নির্বাচনি ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে আ.লীগ সরকার’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ মে ২০২২, ০৭:৩৬ পিএম

শেয়ার করুন:

‘নির্বাচনি ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে আ.লীগ সরকার’
ছবি: ঢাকা মেইল

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার নির্বাচনি ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএন‌পির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

রোববার (২২ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবিধানিক অধিকার ফোরা‌মের উদ্যোগে বেগম খা‌লেদা জিয়ার মু‌ক্তিসহ নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আয়োজিত এক মানববন্ধ‌নে এমন মন্তব্য করেন তিনি।


বিজ্ঞাপন


বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশের যে সংকট, সেই সংকট সমাধান হতে পারে বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে। এই দেশে যে ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি করেছে সরকার, তা মীমাংসা হতে পারে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে।

শামসুজ্জামান দুদু বলেন, বাংলাদেশে যে ভয়ের সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে, তা থেকে বেরিয়ে আসার একটামাত্র পথ ১৯৭১ এ মুক্তিযোদ্ধারা যে স্বাধীনতার, গণতন্ত্রের পতাকা উড়িয়েছিলেন, সেই জায়গায় ফিরে যাওয়া। এর বাইরে আর কোনো পথ নেই।

কেউ যদি মনে করে আগামী নির্বাচনে শেখ হাসিনার অধীনে বিএনপি অংশ নেবে, তাহলে এটা ভুল চিন্তা হবে উল্লেখ করে তিনি বলেন, আমরা যে শুধু নির্বাচনে যাবো না, এই পর্যায়ে থাকবো- এটা ভাবাও ঠিক হবে না। আমরা মুক্তিযুদ্ধের দল, স্বাধীনতার ঘোষকের দল, স্বৈরাচারবিরোধী আন্দোলনের দল। এই দল অন্যায়ের সঙ্গে কখনও আপস করে না।


বিজ্ঞাপন


বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে এমন কোনো নিত্যপ্রয়োজনীয় দ্রব্য নেই যার মূল্য বাড়েনি। বেগম খালেদা জিয়ার আমলে তেলের দাম ছিল ৪০ থেকে ৪৫ টাকা লিটার, চালের দাম ছিল সর্বোচ্চ ১৬ টাকা। আর এখন তেলের দাম ২০০ টাকা, তাও পাওয়া যায় না। চালের দাম কত তা আপনারা তো জানেন।

এ জন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমাতে হলে খালেদা জিয়া সরকারের দরকার উল্লেখ করে তিনি বলেন, এর কোনো বিকল্প আছে বলে আমি মনে করি না।

সাবেক ছাত্রনেতা সু‌রে‌ঞ্জেন ঘোষের সভাপতিত্বে ও ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স প্রমুখ বক্তব্য রাখেন।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর