শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ঢাকা

‘শেখ হাসিনার দালালদের অন্তর্বর্তীকালীন সরকারে নেওয়া যাবে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭ আগস্ট ২০২৪, ০৪:১৭ পিএম

শেয়ার করুন:

‘শেখ হাসিনার দালালদের অন্তর্বর্তীকালীন সরকারে নেওয়া যাবে না’
ফাইল ছবি

শেখ হাসিনার দালালদের অন্তর্বর্তীকালীন সরকারে নেওয়া যাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। বুধবার (৭ আগস্ট) দুপুরে নয়াপল্টনে বিএনপির আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনার পতনের পর এখন অন্তর্বর্তীকালীন সরকার হচ্ছে। ইতিমধ্যে সরকার প্রধানের নাম ঘোষণা করা হয়েছে। ছাত্ররা নাম দিয়েছে। আমরা দলের পক্ষ থেকে স্বাগত জানিয়েছি। সরকার প্রধান হিসেবে যার নাম ঘোষণা করা হয়েছে তিনি ফ্রান্সে আছেন। তিনি দেশে আসবেন। আমরা বলবো এই জায়গায় যেন আর কোনো নাম যুক্ত হতে না পারে।


বিজ্ঞাপন


তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যারা শেখ হাসিনার দালাল ছিল, অন্তর্বর্তীকালীন সরকারে তাদের নেওয়া যাবে না। শেখ হাসিনা কিংবা অন্য কোনো দালালকে অন্তর্বর্তীকালীন সরকারে নেওয়া যাবে না।

নতুন সরকারের কাছে প্রত্যাশার কথা জানিয়ে তিনি বলেন, নতুন এই সরকার মানুষের অধিকার আদায়ে কাজ করবে। গত ১৬ বছর মানুষ ইচ্ছে মতো ভোট দিতে পারেনি। মানুষ যাতে ইচ্ছে মতো ভোট দিতে পারে, সেই ব্যবস্থা করতে হবে। যত শিগগিরই সম্ভব নির্বাচনের ব্যবস্থা করতে হবে। জনগণের সংসদ ও জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তাহলেই মানুষ মুক্তি পাবে।

ছাত্রদের আন্দোলনের জন্য ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ছাত্র-জনতাকে ধন্যবাদ। এই আন্দোলন করতে গিয়ে অনেকে নিহত হয়েছেন। এটা ইতিহাস। স্বাধীনতার পর অধিকার আদায়ের জন্য ছাত্র-জনতা ও বিএনপি, অন্যান্য দলের লোকেরা গণআন্দোলন করেছে। ১৯৭১ সালে ছিল মুক্তিযুদ্ধের প্রথম যুদ্ধ। অধিকার আদায়, দেশকে মুক্ত করারের জন্য এটি দ্বিতীয় যুদ্ধ।

বিইউ/এইউ 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর