বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

'লড়াই-সংগ্রামের মধ্য দিয়েই অধিকার আদায় করতে হবে'

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ মে ২০২২, ০৯:৩৭ পিএম

শেয়ার করুন:

'লড়াই-সংগ্রামের মধ্য দিয়েই অধিকার আদায় করতে হবে'

সরকার পতনের লড়াইয়ে শফিউল আলম প্রধান অনুপ্রেরণার উৎস বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের নেতা, জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান। বলেছেন, লড়াই ছাড়া মেহনতি মানুষের মুক্তি নেই। লড়াই আর সংগ্রামের মধ্য দিয়েই অধিকার আদায় করতে হবে।

শনিবার (২১ মে) বনানী কবরস্থানে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে তার কবর জিয়ারতের পরে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


লুৎফর রহমান বলেন, ‘আমাদেরকে লড়াই করতে হবে। লড়াই ও সংগ্রামের মাধ্যমে সরকারকে অপসারণ ছাড়া আর কোনো পথ নেই। আপনি আলোচনা করে ও যুক্তি দিয়ে তাদেরকে বুঝাতে পারবেন না। কারণ তারা জানে যে, তারা জনগণের ভোটে ক্ষমতায় আসেননি। আর ভবিষ্যতে যদি নির্বাচন হয় তাহলেও তারা ক্ষমতায় আসতে পারবে না।’

জাগপা সভাপতি বলেন, ‘শফিউল আলম প্রধান আজীবন মেহনতি মানুষের মুক্তির জন্য লড়াই করেছেন। তার অসমাপ্ত লড়াই চূড়ান্ত বিজয়ের জন্য দেশপ্রেমিক-জাতীয়তাবাদী শক্তির ঐক্যের কোনো বিকল্প নেই।’

এসময় আরও উপস্থিত ছিলেন- জাগপা সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, ঢাকা মহানগর সভাপতি হোসেন মোবারক, যুব জাগপা সভাপতি মীর আমীর হোসেন আমু, ছাত্রনেতা জাহিদুর রহমান, ওমান শেখ প্রমুখ।

এমই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর