মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ঢাকা

প্রধানমন্ত্রী কেন একদিন আগেই ফিরছেন, কারণ জানালেন কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ জুলাই ২০২৪, ০২:৩৮ পিএম

শেয়ার করুন:

প্রধানমন্ত্রী কেন একদিন আগেই ফিরছেন, কারণ জানালেন কাদের
ফাইল ছবি

চার দিনে সফরে চীনে গেলেও একদিন আগেই দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটা নিয়ে বিভিন্ন মহল থেকে নানা গুঞ্জন উঠছে। এ ব্যাপারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কথা বলেছেন। কেন সরকার ও দলীয় প্রধান একদিন আগেই ফিরছেন তা জানিয়েছেন।

বুধবার (১০ জুলাই) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী সব কর্মসূচি সম্পন্ন হয়েছে। বেইজিংয়ে তাঁর রাতযাপনের কথা ছিল। কিন্তু তিনি সেখানে না থেকে রাতেই দেশে ফিরে আসবেন। মেয়ে সায়মা ওয়াজেদ দেশে আছেন। তিনি কিছুটা অসুস্থ। তাই নেত্রী রাতেই দেশে ফিরে আসছেন। অনেকে মিথ্যা ও ভুল তথ্য দিচ্ছে।’


বিজ্ঞাপন


আরও পড়ুন

চীন থেকে একদিন আগেই ফিরে আসছেন প্রধানমন্ত্রী

এর আগে মঙ্গলবার রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে বেইজিংয়ে সরকারি সফরে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সফরটি ৮ থেকে ১১ জুলাই হওয়ার কথা ছিল। তবে ১০ জুলাই সন্ধ্যার মধ্যে সকল বৈঠক সম্পন্ন এবং ১১ জুলাই আনুষ্ঠানিক কোনো কিছু না থাকায় ১১ জুলাই সকালের পরিবর্তে ১০ জুলাই রাতে বেইজিং থেকে রওনা দেবেন প্রধানমন্ত্রী।

Oka2

চীনে সফররত প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান জানান, ১০ জুলাই বেইজিং সময় রাত ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে উঠবেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ সময় রাত ১টায় ঢাকার শাহজাললাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন

চীনের গ্রেট হল অব দ্য পিপলে প্রধানমন্ত্রীকে উষ্ণ সংবর্ধনা

দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে গত সোমবার (৮ জুলাই) চার দিনে সফরে চীনে যান প্রধানমন্ত্রী। আজ বুধবার বেইজিংয়ে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ২১টি চুক্তি ও সমঝোতা স্মারক এবং সাতটি ঘোষণায় সই করেছে দুই দেশ।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর