শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ইডেন ছাত্রলীগ নেত্রী সোনালির কাবিননামার ধোঁয়াশা কাটলো

কাজী রফিক ও আসাফুর রহমান কাজল
প্রকাশিত: ১৬ মে ২০২২, ১০:৫৬ এএম

শেয়ার করুন:

ইডেন ছাত্রলীগ নেত্রী সোনালির কাবিননামার ধোঁয়াশা কাটলো
ছবি : সংগৃহীত

রাজনীতির মাঠে এখন তুমুল আলোচনায় ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ। শুক্রবার (১৪ মে) রাতে কমিটি ঘোষণার পর অভিযোগ ওঠে কমিটির এক নম্বর সহ-সভাপতি সোনালি আক্তারকে নিয়ে। অভিযোগ— তিনি বিবাহিত। 

সোনালি আক্তারের পুরো নাম রাহিমা আক্তার (সোনালি)। বাড়ি খুলনার কয়রা উপজেলায়। তার নাম পরিচয়সহ একটি কাবিননামা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। কমিটিতে জায়গা পাওয়া ও না পাওয়া কয়েকজন নেত্রীর দাবি— সোনালির বিয়ের বয়স ১৩ বছর।


বিজ্ঞাপন


বিভিন্ন মাধ্যম থেকে একটি কাবিননামা আসে ঢাকা মেইলের হাতে। ওই কাবিননামা অনুযায়ী, খুলনার কয়রা উপজেলার ৫ নম্বর ইউনিয়ন কাজী অফিসে ২০১১ সালের ২৭ মে সোনালির বিয়ে হয়েছে। তবে বিয়ের বিষয়টি নিজেও অস্বীকার করেছেন সোনালি। জানিয়েছেন, বিষয়টি মিথ্যা।

সোনালির দাবি— ভুয়া ওই কাবিননামায় যে ছেলের নাম আছে (মেহেদী হাসান দিদারুল), তিনিই এটা বানিয়েছিলেন। বিষয়টি অনেক আগেই সামনে এসেছিল। আমার ভাইরা এটা নিয়ে থানায় বসেছিল। তখন সমাধানও করা হয়েছিল।

সোনালি ও দিদারুল একই এলাকার বাসিন্দা। ২০১১ সালে দিদারুল ভুয়া ওই কাবিননামা তৈরি করে ছড়িয়ে দেন। যা স্থানীয়ভাবে নানা সমস্যার জন্ম দিয়েছিল। ২০১৮ সালে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সম্মেলনের সময়ও এটি নিয়ে ঝামেলা তৈরি হয়। এবার কমিটি ঘোষণার পর এর পুনরাবৃত্তি ঘটেছে বলে দাবি সোনালির। 

এদিকে দিদারুল দাবি করেন— কাবিননামাটিকে সত্য। 


বিজ্ঞাপন


বিষয়টি নিশ্চিত হতে সংশ্লিষ্ট কাজী অফিসে যোগাযোগ করে ঢাকা মেইল। কথা হয় কাবিননামায় উল্লেখিত অফিসের কাজীর সঙ্গে। তিনি জানান, কাবিনমানাটি আসল নয়। 

কাজী জানান, ২০১১ সালে কে বা কারা কাবিননামাটি তৈরি করেছিল। ওই সময় বিষয়টি থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় পর্যন্ত গড়ায়। 

কাজী মো. ইউনুস আলী ঢাকা মেইলকে বলেন, ‘কাবিননামাটি সঠিক নয় মর্মে ২০১১ সালে আমি এ বিষয়ে একটি প্রত্যয়নপত্র দিয়েছি। রাহিমা আক্তার সোনালির বিয়ে আমার এখানে হয়নি। তার কোনো বিয়ে অন্য কোথাও হয়েছে কিনা তা আমার জানা নেই। যে ছেলের সঙ্গে তার বিয়ের কথা বলা হয়েছে- দিদারুল, তাকে আমি চিনি। তিনি স্থানীয় ছাত্রলীগ নেতা। তারও আমার এখানে কোনো বিয়ে হয়নি।’

কারই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর