সোমবার, ২০ মে, ২০২৪, ঢাকা

চুন্নুকে পাল্টা জবাবে যা বললেন ব্যারিস্টার সুমন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ মে ২০২৪, ০৬:০০ পিএম

শেয়ার করুন:

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে সংসদে মুখ খুললেন চুন্নু
সৈয়দ সায়েদুল হক সুমন ও মজিবুল হক চুন্নু

সরকারি বরাদ্দ এবং আয় ব্যয়ের হিসাব ফেসবুকে প্রচার করেই যাবেন বলে জানিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

মঙ্গলবার (৭ মে) জাতীয় সংসদের অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে ব্যারিস্টার সুমন এমপিদের সুযোগ-সুবিধার বিষয়টি ফেসবুকে প্রচার করায় জনগণের কাছে ভুল বার্তা যাবে এমন অভিযোগ করে এ ব্যাপারে স্পিকারের হস্তক্ষেপ কামনা করেন জাপা মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নু। স্পিকারের কাছে চুন্নুর এই অভিযোগের প্রেক্ষিতে বুধবার (৮ মে) আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্যারিস্টার সুমন এ কথা বলেন।


বিজ্ঞাপন


সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ চুন্নু স্পিকারের কাছে বিচার দিয়েছেন। যেহেতু পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি কথা বলেছেন, সেহেতু আমি উত্তর দেওয়ার সুযোগ পাইনি। আমার প্রশ্ন হচ্ছে, তিনি বিরোধিতা করবেন সরকারি দলের, কিন্তু তিনি বিরোধিতা করছেন স্বতন্ত্র প্রার্থীর। কী বিষয়ে করছেন? তার তো আরও খুশি হওয়ার কথা যে, আমরা আমাদের হিসাব দেওয়া শুরু করেছি।

‘আমার দুঃখ হয়েছে, তার এলাকার মানুষের জন্য, যাদের কাছ থেকে তিনি এমপি হয়ে সংসদে এসেছেন। ওই এলাকার মানুষের অধিকার নেই তাদের এমপি কত টাকা বরাদ্দ পান, সেটা জানার। তার বক্তব্য ছিল, আমি যেন কোনোভাবেই ফেসবুকে না জানাই, কে কত টাকা বরাদ্দ পাই,’ যোগ করেন তিনি।

স্বতন্ত্র এই সংসদ সদস্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এলাকাতে শাড়ি বণ্টন করার জন্য দিয়েছিলেন। এটা যে প্রধানমন্ত্রীর উপহার, এটা কী আমি বলব না? এটা কী আমি লুকিয়ে রাখব, এটা কী আমি বিক্রি করে দেব? আমি বুঝতে পারছি না, স্বচ্ছতার মধ্যে সমস্যাটা কোথায়! আমি যদি স্বচ্ছ হতে চাই, যে বরাদ্দ পাই, এটা যদি আমি বলে দিতে চাই, এখানে এমপি হিসেবে কী অপরাধটা আমি করেছি?

তিনি আরও বলেন, আমি কিন্তু বার বার বলেছি, এমপি পদ কিন্তু আমার পেশা না। আমি সুপ্রিম কোর্টের ব্যারিস্টার হিসেবে কাজ করি। আমি কথা দিয়েছি, এমপি হিসেবে একটি টাকাও হারাম খাবো না। তাই যে টাকা সরকারিভাবে বরাদ্দ পাব, সেটা আমি তুলে ধরবো।


বিজ্ঞাপন


/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর