ইডেন কলেজে ছাত্রলীগের কমিটি দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মে ২০২২, ০৭:৫১ এএম
ইডেন কলেজে ছাত্রলীগের কমিটি দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা

রাজধানীর ইডেন কলেজে ছাত্রলীগের কমিটি দেওয়াকে কেন্দ্র করে বঞ্চিত গ্রুপের কর্মীরা বিক্ষোভ মিছিল করেছে। উত্তেজনা ছড়িয়ে পড়লে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এ ঘটনার পর ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছিল।

শুক্রবার (১৩ মে) রাত সাড়ে এগারোটার দিকে এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ তাদের শান্ত করে। 

বিষয়টি লালবাগ থানার ওসি এম এম মোর্শেদ ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, নতুন কমিটি দেওয়াকে কেন্দ্র করে সভাপতি ও সেক্রেটারির বিরুদ্ধে বঞ্চিত গ্রুপের সদস্যরা মিছিল করেছে। সাধারণত কমিটি দেওয়াকে কেন্দ্র করে যেরকম উত্তেজনা বিরাজ করে সেই অবস্থা ছিল। আমরা খবর পেয়ে পুলিশ পাঠিয়েছিলাম। পরে মোতায়েনকৃত পুলিশ ফেরত আনা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

eden

এদিকে ক্যাম্পাসে খোঁজ নিয়ে জানা গেছে, ইডেন কলেজ ছাত্রলীগের সভানেত্রী তামান্না ও সাধারণ সম্পাদক রাজিয়া নির্বাচিত হয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে কলেজটির ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার রাতে কমিটি ঘোষণার পর ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করতে শুরু করে। এ সময় সভাপতি ও সাধারণ সম্পাদককে অবাঞ্চিত ঘোষণা করে মিছিল করে বঞ্চিত ছাত্রলীগের বিক্ষুব্ধ কর্মীরা।

এসময় তারা স্লোগান দিতে থাকে, ‘ইডেন কলেজের লজ্জা, তামান্না-রাজিয়া’, ‘মানি না,  মানবো না, রাজিয়ার রাজত্ব’, ‘সভাপতি সেক্রেটারি বাতিল চাই বাতিল চাই’। এসময় পদবঞ্চিত ছাত্রলীগের নারীকর্মীরা ক্যাম্পাসের প্রধান গেটের বাইরে বেরিয়ে আসে এবং তার বিক্ষোভ করতে শুরু করে। পরে পুলিশ গিয়ে তাদের শান্ত করে ক্যাম্পাসের ভেতরে ঢুকিয়ে দেয়। 

এমআইকে/এএস