শুক্রবার, ১০ মে, ২০২৪, ঢাকা

বহিষ্কারের হাত থেকে বাঁচতে নেতাদের যে পরামর্শ দিলেন রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ পিএম

শেয়ার করুন:

বহিষ্কারের হাত থেকে বাঁচতে নেতাদের যে পরামর্শ দিলেন রিজভী
ফাইল ছবি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে যেসব নেতাকর্মী প্রার্থী হয়েছে তাদের বহিষ্কার করছে বিএনপি। সামনের ধাপগুলোতে যারা প্রত্যাহার করবে না তাদের বিরুদ্ধেও একই ব্যবস্থা নেবে দলটি। এমন অবস্থায় বহিষ্কারের হাত থেকে রক্ষা পেতে পরামর্শ দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, সংবাদ সম্মেলন করে বিএনপি নেতারা নির্বাচন থেকে সরে দাঁড়ালে তাদের বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হবে। এখনও সুযোগ আছে, যারা নির্বাচন থেকে সরে দাঁড়াবে দল তাদের বিষয়ে বিবেচনা করবে।

শনিবার (২৭ এপ্রিল) শান্তিনগর এলাকায় পথচারী ও রিকশা শ্রমিকদের মাঝে বোতলজাত পানি ও স্যালাইন বিতরণকালে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


বিএনপির সিনিয়র এই নেতা বলেন, সামান্য লোভ বা চাপে সরকারের পক্ষ হয়ে নির্বাচনে যাবেন না। দেশের মানুষ এ সরকারের অধীনে নির্বাচনে যায়নি, যাবেও না। তাই দেশের স্বার্থে ও মানুষের অধিকার আদায়ে নির্বাচন বর্জন করুন।

গতকাল শুক্রবার পর্যন্ত দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় ৭৩ জন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। এরমধ্যে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ২৮ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ২৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২১ জনকে বহিষ্কার করা হয়েছে।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-সম্পাদক মাহমুদুর রহমান সুমন, তাঁতি দলের আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের আব্দুর রহিম, যুবদলের এজমল হোসেন পাইলট, মেহেবুব মাসুম শান্ত, ওমর ফারুক কায়সারসহ নেতাকর্মীরা।

বিইউ/এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর