বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

ওবায়দুল কাদেরকে বিএনপি বিষয়ক সম্পাদক বললেন সালাম

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ০২:০৮ পিএম

শেয়ার করুন:

ওবায়দুল কাদেরকে বিএনপি বিষয়ক সম্পাদক বললেন সালাম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঘুমের মধ্যেও তারেক-বিএনপি, বিএনপি-তারেক করতে থাকেন বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম।

সেতুমন্ত্রী কাদেরের কঠোর সমালোচনা করে বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, ওবায়দুল কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়, তিনি বিএনপি বিষয়ক সম্পাদকের পদ পেয়েছেন। তারেক আর বিএনপি আতঙ্কে তার ঘুমও ভেঙে যায়।


বিজ্ঞাপন


শনিবার (২৭ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়া প্রজন্ম দল আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির মধ্যে গণতন্ত্র নেই বলেই ৭৩ জনকে বহিষ্কার করেছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের সমালোচনা করে আবদুস সালাম বলেন, বিএনপিকে নিয়ে এমন বক্তব্য না দিয়ে আগে নিজের দলেরটা বলেন। হুমকি-ধামকি দেয়ার পরও নেতাকর্মীদের নিয়ন্ত্রণ করতে পারেননি। তাদের দলেই গণতন্ত্র নেই।

আরও পড়ুন

উন্নয়নের ভেলকিবাজিতে দেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা আরও বলেন, আপনারা নির্বাচনে আসার কথা বলেন, বিএনপি নির্বাচনে গিয়ে কী করবে? নির্বাচিত হলে ক্ষমতায় বসতে পারে না, চেয়ারে বসতে গেলে বরাদ্দ দেন না। নানা প্রতিবন্ধকতা রয়েছে। আপনারা তো জাতীয় নির্বাচন খেয়ে ফেলছেন, স্থানীয় নির্বাচন দিয়ে কী করবেন। আগে নির্বাচন হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। সে নির্বাচনে অংশ নেবে বিএনপি ও জনগণ।


বিজ্ঞাপন


বিএনপি নির্বাচনে ভয় পায় না জানিয়ে আব্দুস সালাম বলেন, নিরপেক্ষ একটা সরকার আসুক, প্রধানমন্ত্রীকে গদি থেকে নামান। এরপর রাস্তায় এসে দেখেন একজন রিকশাওয়ালাও ভোট দেয় কি না। সাজানো নির্বাচন বন্ধ করুন। নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর কত শ কোটি টাকা অবৈধ নির্বাচনে খরচ করেছেন তার হিসাব দিতে হবে।

একটি গোষ্ঠী বিএনপি-আওয়ামী লীগের মধ্যে বিবাদ সৃষ্টি করে দেশে গৃহযুদ্ধ লাগাতে বলেও আশঙ্কা প্রকাশ করেন বিএনপির এই নেতা।

পারভীন কাওসান মুন্নীর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য দেন- বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম প্রমুখ।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর