বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

কুমিল্লায় নৌকার মাঝি কে চূড়ান্ত হবে শুক্রবার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ মে ২০২২, ০৯:১৯ পিএম

শেয়ার করুন:

কুমিল্লায় নৌকার মাঝি কে চূড়ান্ত হবে শুক্রবার

আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আগামীকাল শুক্রবার (১৩ মে) চূড়ান্ত করবে ক্ষমতাসীন দল। দলের মনোনয়ন বোর্ডের সভায় এই নাম চূড়ান্ত করা হবে।

এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ১৪ জন। তাদের মধ্যে একজন নারী এবং বাকি ১৩ জন পুরুষ।


বিজ্ঞাপন


শুক্রবার (১৩ মে) বিকেল সাড়ে চারটায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১২ মে) কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

এই সভায় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন, তিনটি উপজেলা পরিষদ, ছয়টি পৌরসভা ও ১৩৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন চূড়ান্ত করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। 

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা। কুমিল্লার আওয়ামী লীগের নেতা প্রয়াত আফজল খানের মেয়ে আঞ্জুম সুলতানা সীমা সর্বশেষ ২০১৭ সালে অনুষ্ঠিত কুসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। সেখানে বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কুর কাছে ১১ হাজারেরও বেশি ভোটে পরাজিত হন তিনি।

মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন আঞ্জুম সুলতানা সীমার ভাই ও জেলা আওয়ামী লীগে সাবেক সদস্য মাসুদ পারভেজ খানও।


বিজ্ঞাপন


এছাড়া কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মাহাবুবুর রহমান, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ওমর ফারুক, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরকানুল হক রিফাত, জেলা আওয়ামী লীগের সদস্য মো. শফিউর রহমান, মহানগর আওয়ামী লীগের সদস্য মো. জাকির হোসেন, পৌর আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক শ্রী শ্যামল চন্দ্র ভট্টাচাৰ্য্য, চট্টগ্রামের রাউজান স্কুল অ্যান্ড কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস কাজী ফারুক আহমেদ, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নূর-উর রহমান মাহমুদ তানিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো. কবিরুল ইসলাম শিকদার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আনিসুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর উপকমিটির সদস্য মোহাম্মদ শাহজাহান ও শহিদুল ইসলাম শিকদার কুমিল্লা সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। 

এর আগে গত ৫ মে থেকে কুমিল্লা সিটি করপোরেশন, তিনটি উপজেলা পরিষদ, ছয়টি পৌরসভা ও ১৩৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন বিক্রি শুরু করে ক্ষমতাসীন দল।

সাত দিনে কুমিল্লা সিটি নির্বাচনের জন্য মোট ১৪ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এছাড়া তিনটি উপজেলা পরিষদে ১৬টি, ছয়টি পৌরসভায় মেয়র পদে ৪৬টি এবং ১৩৮ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৬৩০টি দলীয় মনোনয়ন ফরম বিতরণ করেছে আওয়ামী লীগ।

কারই/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর