বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

খালেদা জিয়ার সুস্থতাকে ‘সাময়িক' বললেন চিকিৎসক

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মার্চ ২০২৪, ০৯:২৪ এএম

শেয়ার করুন:

খালেদা জিয়ার সুস্থতাকে ‘সাময়িক' বললেন চিকিৎসক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে তার চিকিৎসক ডা. এজেড এম জাহিদ হোসেন জানিয়েছেন, তার সুস্থতা সাময়িক। এটা ক্ষণিকের। তবে পূর্ণ সুস্থতার জন্য বিদেশে নিয়ে জরুরি ভিত্তিতে তার লিভার প্রতিস্থাপন জরুরি।

বুধবার (১৩ মার্চ) রাতে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়।


বিজ্ঞাপন


খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এবং বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন জানান, মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আবারও হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

গতকাল সন্ধ্যায় স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে রাজধানীর গুলশানের বাসা থেকে হাসপাতালে আনা হয়।

জাহিদ হোসেন বলেন, হাসপাতালে আনার পর বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য পরীক্ষা করেন মেডিকেল বোর্ডের চিকিৎসকেরা। এরপর তার বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়। ওনার আরও কিছু পরীক্ষা নিরীক্ষার প্রয়োজন রয়েছে। সেজন্য তাকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন বোর্ডের চিকিৎসকেরা।

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে হাসপাতালে আনা হয়েছিল। কিছু পরীক্ষা নিরীক্ষা ও স্বাস্থ্য পরীক্ষার পর সেদিন রাতেই তাকে বাসায় ফিরিয়ে নেওয়া হয়। এক মাসের ব্যবধানে আবারও হাসপাতালে আনা হলো বিএনপি প্রধানকে।


বিজ্ঞাপন


আরও পড়ুন

ফের হাসপাতালে ভর্তি হলেন খালেদা জিয়া

খালেদা জিয়াকে হাসপাতালে আনার কারণ জানতে চাইলে জাহিদ হোসেন বলেন, ‘উনার (খালেদা জিয়া) মাঝে মাঝেই কিছু জটিলতা বেড়ে যায়। সেজন্য কিছু পরীক্ষা নিরীক্ষা করার প্রয়োজন পড়ে, যা বাসায় থেকে করা সম্ভব হয় না। এবারও সেজন্যই তাকে হাসপাতালে আনা হয়েছে।’

খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, উনার সুস্থতা ক্ষণিকের বিষয়। উনি যে সুস্থ আছেন, সেই সুস্থতা আপনার আমার মতো নয়। উনি একজন লিভার ডিজিসের রোগী, কিডনির রোগী, হার্টসহ আরও নানা রোগ আছে তার। শারীরিকভাবেও তার নানা সীমাবদ্ধতা রয়েছে। তারপরেও এতগুলো অসুখ নিয়েও উনি মোটামুটি ভালো আছেন। তবে ওনার পরিপূর্ণ সুস্থতার জন্য লিভার ট্রান্সপ্লান্টেশন জরুরি। এজন্য তাকে দেশের বাইরের উন্নত চিকিৎসা কেন্দ্রে নিতে হবে। 

সরকারের সংশ্লিষ্ট দফতরে তাকে বিদেশ নিতে দল ও পরিবারের পক্ষ থেকে আবেদন করার কথা জানিয়ে এই চিকিৎসক বলেন, 'এ ব্যাপারে ইতিবাচক সাড়া আসবে বলে আমরা প্রত্যাশা করি।'

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর