বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

‘অদূরদর্শী ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশ ফেঁসে যাচ্ছে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৩ পিএম

শেয়ার করুন:

‘অদূরদর্শী ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশ ফেঁসে যাচ্ছে’

সংবিধানের ২৫ অনুচ্ছেদ অনুযায়ী আরাকানের স্বাধীনতা সংগ্রামীদের প্রতি বাংলাদেশের সমর্থন থাকা উচিত এবং এই সমর্থনের সূত্র ধরে আলাপ আলোচনার মাধ্যমে রোহিঙ্গা শরণার্থীদের নিজ দেশে ফেরত পাঠানোর দাবি জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর বিজয় নগরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক মিডিয়া ব্রিফিংয়ে একথা বলেন দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম।


বিজ্ঞাপন


এবি পার্টির এই নেতা বলেন, ‘মিয়ানমারে যারা এতদিন রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর গণহত্যা চালিয়েছে সেই জান্তা সরকারের সেনা ও সীমান্তরক্ষীরা আজ সেখানে আরাকান আর্মি তথা স্বাধীনতাকামীদের প্রতিরোধের মুখে পড়েছে। এ পরিস্থিতিতে কৌশলগত কূটনৈতিক পদক্ষেপ নিয়ে বাংলাদেশ রোহিঙ্গা সংকটের একটা সমাধানে পৌঁছাতে পারত। কিন্তু আওয়ামী লীগের অদূরদর্শী ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে সমস্যা সমাধানের পথে না গিয়ে বাংলাদেশ উল্টা ফেঁসে যাচ্ছে।’

এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় মিডিয়া ব্রিফিংয়ে আরও বক্তব্য রাখেন দলের অন্যতম যুগ্ন আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার। তিনি বলেন, ‘অতীতে প্রেসিডেন্ট জিয়ার শাসনামলে সীমান্তে বিজিবি তথা বিডিআরের ভূমিকা ছিল চরম সাহসী ও বীরত্বপূর্ণ। যখনই ভারত বা মিয়ানমার সীমান্তে কোনো সমস্যা হয়েছে সরকার রাষ্ট্রের অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষায় দেশপ্রেমের নজীর রেখেছে, সে সময়ের সাহসিকতা ও দৃঢ়তা বর্তমানে একেবারেই অনুপস্থিত।’

ব্রিফিংকালে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়া, যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সিনিয়র সহকারী সদস্যসচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্যসচিব আনোয়ার ফারুকসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতারা।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর