রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঈদ উপলক্ষে ছাত্রলীগের ‘মিষ্টিমুখের নিমন্ত্রণ’

আমিরুল ইসলাম
প্রকাশিত: ০৪ মে ২০২২, ০৫:৫১ পিএম

শেয়ার করুন:

ঈদ উপলক্ষে ছাত্রলীগের ‘মিষ্টিমুখের নিমন্ত্রণ’
ছাত্রলীগের মিষ্টিমুখের নিমন্ত্রণ আয়োজনের একটি মুহূর্ত | ছবি: ঢাকা মেইল

চলতি মাসেই অনুষ্ঠিতব্য বিসিএস এবং প্রাইমারি নিয়োগ পরীক্ষার কারণে যে সকল শিক্ষার্থী মায়ের স্বপ্ন পূরণে ঈদে বাড়ি যেতে পারেননি, সেসব উদ্যমী শিক্ষার্থীদের জন্য ‘মিষ্টিমুখের নিমন্ত্রণ’ আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

এরই অংশ হিসেবে ঈদের দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে ঈদ জামাতের পর অস্থায়ী স্টল করে প্রায় এক হাজার শিক্ষার্থী ও উপস্থিত অন্য পেশাজীবীদের মাঝে উন্নতমানের সেমাই ও টাঙ্গাইলের বিখ্যাত চমচম দিয়ে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিয়েছে ছাত্রলীগ। ব্যতিক্রমী এই আয়োজনে আরও ছিল বোতলজাত বিশুদ্ধ পানির সঙ্গে বসার জন্য চেয়ারের ব্যবসাও।


বিজ্ঞাপন


আয়োজনে অন্যদের মধ্যে উপস্থিত হয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সামাই ও চিনি বিতরণ করেন। পাশাপাশি তিনি সবার সঙ্গে সেমাই খেয়ে মিষ্টমুখ করেন।

সেমাই-মিষ্টি বিতরণ প্রসঙ্গে লেখক ভট্টাচার্য ঢাকা মেইলকে জানান, শিক্ষার্থীদের যে কোনো নৈতিক প্রয়োজনে পাশে আছি আমরা। রমজান মাসব্যাপী মধুর ক্যান্টিনে যে ইফতার আয়োজন ছিল আজকের এই মিষ্টিমুখের নিমন্ত্রণ আয়োজনের মাধ্যমে তার সমাপ্তি ঘটলো।

Chatra Leauge

এ বিষয়ে ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ ঢাকা মেইলকে জানান, যে শিক্ষার্থীবন্ধু এই ঈদে বাড়ি যায়নি, তার কিন্তু এমনিতেই মন খারাপ থাকে। আমরা এই আয়োজনের মাধ্যমে তাদের মনে কিছুটা হলেও আনন্দ ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেছি।


বিজ্ঞাপন


এদিকে, ঈদের দিন বৃষ্টি উপেক্ষা করে ছাত্রলীগের এমন আয়োজনে খুশি টিএসসিতে ঘুরতে আসা অনেকেই। এ সময় অনেকেই টিএসসিতে এসে ছাত্রলীগের মিষ্টিমুখের নিমন্ত্রণে অংশগ্রহণ করেন।

সরেজমিন ঘুরে দেখা যায়, শুধু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নয়, নানা শ্রেণি-পেশার মানুষেরাও ‘মিষ্টিমুখের নিমন্ত্রণে’ অংশ নেন। এ সময় অনেককেই পরিবারসহ এই উৎসবে অংশ নিতে দেখা গেছে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও বর্তমানে বেসরকারি একটি ব্যাংকে কর্মরত নাভিদ উল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ে ফিরে এলেই ভালো লাগে। আজ এই ঈদের দিনে যখন এমন আয়োজন দেখলাম, সত্যিই ভালো লেগেছে। পরিবারের সবাই বেশ আনন্দের সঙ্গে একসঙ্গে মিষ্টিমুখ করলাম। ছাত্রলীগের এই উদ্যোগ দেখে ভালো লাগছে।

এএম/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর