মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ঢাকা

‘অব্যাহতির’ ঘোষণা আমলে নিচ্ছি না: চুন্নু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৪, ০৪:০৮ পিএম

শেয়ার করুন:

‘অব্যাহতির’ ঘোষণা আমলে নিচ্ছি না: চুন্নু
সংবাদ সম্মেলনে জাপা মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

রওশন এরশাদের ‘অব্যাহতির’ ঘোষণা আমলে নিচ্ছেন না বলে জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, এটার কোনো ভিত্তি নাই। এটা গঠনতন্ত্রবিরোধী। গঠনতন্ত্র অনুযায়ী তাদের কথার কোনো ভিত্তি নাই। তাছাড়া ওনারা দলের কেউ না, তাই কী বলল তা আমলে নিচ্ছি না।

রোববার (২৮ জানুয়ারি) দুপুর ২টায় জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এর আগে, রওশন এরশাদ নিজেকে দলের চেয়ারম্যান ঘোষণা করা এবং জিএম কাদের-চুন্নুকে অব্যাহতি দেন। সেই প্রেক্ষিতে জরুরি সংবাদ সম্মেলন করেন জাপা মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।


বিজ্ঞাপন


রওশন এরশাদের এমন কর্মকাণ্ড নতুন কিছু নয় উল্লেখ করে চুন্নু বলেন, এবারই প্রথম নয়, এটা তৃতীয়বার। এর আগেও দুইবার তিনি এইরকম বাদ দিয়ে নিজেই চেয়ারম্যান ঘোষণা করেছেন। পরবর্তীতে প্রত্যাহার করেছেন উনার ঘোষণা দেওয়া ঠিক না। কাজেই উনার এই ঘোষণা আমি মহাসচিব হিসেবে নলেজে নিচ্ছি না। এটার কোনো ভিত্তি নাই। এটা অগঠনতান্ত্রিক, এ ধরনের কোনো ক্ষমতা উনার নাই। এই বিষয়টা আইনের ভাষায় যেটা বলে আমরা এটা আমলে নিচ্ছি না।

জাপা মহাসচিব বলেন, আমি একটা কথাই বলেছি- এটার কোনো ভিত্তি নাই, তাই এ বিষয়ে আমাদের কোনো প্রতিক্রিয়া নাই। তাই বিষয়টি আমরা আমলে নিচ্ছি না। বেগম রওশন এরশাদ আমাদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের স্ত্রী। উনাকে শ্রদ্ধা করি, সেই শ্রদ্ধার কারণেই উনাকে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক করা হয়। প্রধান পৃষ্ঠপোষকের দলীয় সিদ্ধান্তের ব্যাপারে কোনো রকম ক্ষমতা নাই, কোনো রকম সুযোগ নাই। আলংকারিক পদ। কাজেই আলংকারিক পদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়ার প্রয়োজন আছে বলে আমরা মনে করি না।

এর আগে, দ্বাদশ নির্বাচনের আগে-পরে পার্টির চেয়ারম্যান এবং মহাসচিব বক্তব্য-বিবৃতির মাধ্যমে পার্টিকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করেছেন অভিযোগ এনে জিএম কাদেরকে অব্যাহতি দিয়ে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা কো-চেয়ারম্যান এবং প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ নিজেকে দলের চেয়ারম্যান ঘোষণা করেছেন।

রওশন এরশাদ বলেন, জাতীয় পার্টিতে এখন ক্রান্তিকাল বিরাজ করছে। দলের প্রধান পৃষ্ঠপোষক ও কো- চেয়ারম্যান হওয়ায় আমি বেগম রওশন এরশাদ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছি। নেতাকর্মীদের অনুরোধে আমি পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলাম। আর পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত কাজী মানুনুর রশীদকে মহাসচিব ঘোষণা করছি।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর