রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

পাঠ্যপুস্তক নিয়ে আপত্তি শিক্ষামন্ত্রীকে জানালেন হেফাজত নেতারা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৪, ০৯:২৩ পিএম

শেয়ার করুন:

পাঠ্যপুস্তক নিয়ে আপত্তি শিক্ষামন্ত্রীকে জানালেন হেফাজত নেতারা

নতুন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন কওমি মাদরাসাভিত্তিক আলোচিত সংগঠন হেফাজত ইসলামের নেতারা। দীর্ঘ সময়ের আলোচনায় তারা পাঠ্যপুস্তক নিয়ে তাদের বিভিন্ন পর্যবেক্ষণ ও আপত্তি মন্ত্রীর কাছে তুলে ধরেন।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে নবনিযুক্ত শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন হেফাজত নেতারা। এ সময় তারা নতুন দায়িত্ব পাওয়া মন্ত্রীকে ফুলের শুভেচ্ছা জানান।


বিজ্ঞাপন


হেফাজত নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম মহাসচিব মুফতি হারুন ইযহার, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা নাসির উদ্দীন মুনীরসহ সাত সদস্যের প্রতিনিধি দল।

এই সময় শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আপনাদের যে পর্যবেক্ষণগুলো তুলে ধরেছেন তার যৌক্তিক নানা যে দিক আছে তা আমরা বিশেষজ্ঞদের সাথে আলোচনা করে, পাঠ্যক্রমে সংশোধন করে সমাধানের চেষ্টা করব। আগামীতেও সবার সাথে আমাদের আলোচনা চলমান থাকবে। ঈমান আকিদাবিরোধী বিতর্কিত কোনো বিষয় যাতে না থাকে এ ব্যাপারে বর্তমান সরকার যত্নশীল। তবে দক্ষতা অর্জনের প্রশ্নে এবং রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে সংবিধানের মূল নীতিমালার সাথে সন্নিবেশিত কোনো পাঠ্য, উপাত্ত বা তথ্য এর ক্ষেত্রে কোনো রাজনৈতিক দল বা সামাজিক প্রভাবশালী গোষ্ঠীর সাথে আমরা আপস করব না।

আরও পড়ুন

শাপলা চত্বরের ঘটনার ১০ বছর, সরকার-হেফাজত সম্পর্ক কোন পর্যায়ে?

হেফাজত ইসলাম বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা আশরাফ আলী নিজামপুরী জানিয়েছেন, সংগঠনের আমির আল্লামা শাহ মুহিবুল্লাহ বাবুনগরী শারীরিকভাবে অসুস্থ থাকার কারণে উপস্থিত হতে না পারায় তিন যুগ্ম মহাসচিব নবনিযুক্ত শিক্ষামন্ত্রীকে হেফাজত ইসলাম বাংলাদেশের পক্ষে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।


বিজ্ঞাপন


হেফাজতের এই নেতা বলেন, শিক্ষামন্ত্রী আমাদের সব কথা অত্যন্ত গুরুত্ব সহকারে শুনেছেন। তার সাথে আলোচনায় আমরা সন্তুষ্টি প্রকাশ করছি এবং সমস্যাগুলো সমাধানের বিষয়ে আশ্বস্ত হয়েছি। আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর