মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

‘জনগণ ভোট দেওয়ার সুযোগ পেলে আ.লীগের প্রার্থীদের জামানত থাকবে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২৩, ১১:৫৪ এএম

শেয়ার করুন:

‘জনগণ ভোট দেওয়ার সুযোগ পেলে আ.লীগের প্রার্থীদের জামানত থাকবে না’

জনগণ ভোট দেওয়ার সুযোগ পেলে আওয়ামী লীগের প্রার্থীদের জামানত থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনকে সফল করার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশে যা হচ্ছে এটা নির্বাচন নয়, প্রতারণা হচ্ছে। এই নির্বাচনে যারা অংশগ্রহণ করছে তারা আজীবনের জন্য দালালে পরিণত হবেন।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত তৈরি করতে রাজধানীর এলিফ্যান্ট রোড ও বেইলি রোড এলাকায় লিফলেট বিতরণ শেষে রিজভী এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা গতকাল সিলেটে যে বক্তব্য দিয়েছেন তার সমালোচনা করেন রিজভী। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার এতো সাহস থাকলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেন না কেন? কারণ জনগণ ভোট দেওয়ার সুযোগ পেলে আপনাদের প্রার্থীদের জামানত থাকবে না।

রিজভী বলেন, ‘রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে ডামি নির্বাচন, নিজেরা নিজেরা নির্বাচন আয়োজন নিয়ে বাহাদুরি করার কিছু নেই। জনগণ এ ধরণের একতরফা নির্বাচনকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, অবৈধ সরকার সরকার একটি একতরফা নির্বাচন করে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে। কিন্তু এই নির্বাচন দেশে-বিদেশে কারও কাছে গ্রহণযোগ্য হবে না।


বিজ্ঞাপন


দ্বাদশ সংসদ নির্বাচন কোনো নির্বাচন নয় দাবি করে রিজভী বলেন, এটা একটা প্রতারণা ও জনগণের সঙ্গে তামাশা করা। এই নির্বাচনে যারা অংশগ্রহণ করছে, তারা চিরকালের জন্য মীরজাফর এবং দালালে পরিণত হবে। 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সরকার পতনের একদফা দাবিতে ভোট বর্জনের আহ্বানের পাশাপাশি অসহযোগ আন্দোলনের যে ডাক দিয়েছেন, দেশবাসীকে সব ধরনের ভ্যাট-ট্যাক্স, ইউটিলিটি বিল প্রদান স্থগিত ও মামলার হাজিরা না দিয়ে সরকারকে অসহযোগিতার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান রিজভী।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর