শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

জাপা মহাসচিবের প্রার্থিতা বাতিল চেয়ে নৌকার প্রার্থীর আবেদন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২৩, ০৩:০৫ পিএম

শেয়ার করুন:

জাপা মহাসচিবের প্রার্থিতা বাতিল চেয়ে নৌকার প্রার্থীর আবেদন
প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী চুন্নু ও আওলাদ। ছবি: সংগৃহীত

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর প্রার্থিতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছেন কিশোরগঞ্জ-৩ আসনে তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া নাসিরুল ইসলাম খান আওলাদ।

শুক্রবার (৮ ডিসেম্বর) নির্বাচন ভবনে উপস্থিত হয়ে নিজের প্রার্থিতা ফিরে পাওয়ার আবেদনের পাশাপাশি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রার্থিতা বাতিলের আবেদনও করেন আওলাদ।


বিজ্ঞাপন


 

আরও পড়ুন

প্রতিদ্বন্দ্বিতায় ভয়, নির্দিষ্ট আসনে জয়ের নিশ্চয়তা চায় জাপা 

 

এর আগে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে আওয়ামী লীগের প্রার্থী নাসিরুল ইসলাম খান আওলাদের প্রার্থিতা বাতিল হয়ে যায়। ফৌজদারি মামলা থেকে অব্যাহতির কাগজ দেখাতে না পারায় তার মনোনয়ন বাতিল হয়। তবে আপিলে নিজের প্রার্থিতা ফিরে পাবেন বলে আশা করছেন নৌকার প্রার্থী।


বিজ্ঞাপন


চুন্নুর বিরুদ্ধে আবেদনে আওলাদ জানিয়েছেন, রূপালী ব্যাংক পুরানা পল্টন, কর্পোরেট শাখা থেকে পাঁচ কোটি ৭০ লাখ টাকা ঋণের বিপরীতে গ্যারান্টার মো. মজিবুল হক চুন্নু দীর্ঘদিন খেলাপি আছেন। সুতরাং তার মনোনয়ন আইন মোতাবেক বাতিলযোগ্য।

তিনি আরও অভিযোগ করেন, বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট গোপন করে মনোনয়নের জন্য কাগজপত্র দাখিল করেছেন চুন্নু, যার জরুরি ভিত্তিতে তদন্ত হওয়া দরকার।

 

আরও পড়ুন

ঢাকার দুটি আসনে ছাড় পেতে পারে জাপা 

 

কিশোরগঞ্জ-৩ আসনটি গত তিনটি নির্বাচনে জাতীয় পার্টির মুজিবুল হক চুন্নুর দখলে আছে। মহাজোট এবং সমঝোতার নির্বাচনের কারণে এই আসেন আওয়ামী লীগ প্রার্থী দেয়নি। তবে এবার নিজেদের প্রার্থী দিয়েছে ক্ষমতাসীন দল।

জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর