মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

সরকার একতরফা নির্বাচন করে দেশকে ধ্বংস করতে চায়: জোনায়েদ সাকি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ০৪:২০ পিএম

শেয়ার করুন:

সরকার একতরফা নির্বাচন করে দেশকে ধ্বংস করতে চায়: জোনায়েদ সাকি
হরতালের সমর্থনে মিছিল করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি । ছবি- সংগৃহীত

সরকার আবার একতরফা নির্বাচন করে দেশকে ধ্বংস করতে চায় মন্তব্য করে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক ও গণতন্ত্র মঞ্চের নেতা জোনায়েদ সাকি বলেছেন, সরকার একতরফা নির্বাচনের দিকে এগোচ্ছে। কিন্তু আসলে পুরো দেশকে নিয়ে খাদের দিকে এগোচ্ছে। তারা আমাদের দেশকে খাদের মধ্যে ফেলতে চায়।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে হরতালের সমর্থনে মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


জোনায়েদ সাকি বলেন, আন্দোলন চলছে, চলবে। সরকার ভাবছে, পুলিশ, বিজিবি, র্যাব দিয়ে দমন-পীড়ন করে একতরফা নির্বাচন করে ফেলবে। তারা আরেকটি নির্বাচন করে ক্ষমতা নবায়ন করবে। তারপর বিদেশিদের পায়ে ধরে সব ব্যবস্থা করে ফেলবে।

তিনি আরও বলেন, সরকার যেকোনো মূল্যে একটি নির্বাচন করবে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ আজ দিশেহারা। সেদিকে সরকারের কোনো মনোযোগ নেই।

সমাবেশে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আমরা আজও দেখলাম, আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল করে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে যাচ্ছে। এই দৃশ্য দেখে আমার কোরবানির হাটে গরু কিনতে যাওয়ার দৃশ্যের কথা মনে পড়ল। কোরবানির হাটে ৫-১০ জন মিলে যেভাবে গরু কিনতে যায়, তারা এখন সেভাবে আওয়ামী লীগের অফিসে দল ধরে নির্বাচনী টিকিট কিনতে যাচ্ছে।

তিনি বলেন, মনোনয়ন ফরম কিনতে আসা ব্যক্তিরা মনে করছে, যেহেতু এবার আরেকটা সাজানো একতরফা নীলনকশার নির্বাচন হবে, তাই কোনোভাবে যদি তারা আওয়ামী লীগের একটা টিকিট পেয়ে যায় তাহলে এমপি হওয়া নিশ্চিত। আগের দিনের রাজা-বাদশারা যেভাবে তালুকদারি লিজ দিতো সেভাবে নৌকার টিকিট বিক্রি করে আগামী পাঁচ বছরের জন্য দখলদারিত্বকে নিশ্চিত করতে চায় আওয়ামী লীগ।


বিজ্ঞাপন


ভাসানী অনুসারী পরিষদের যুগ্ম আহ্বায়ক আবু ইউসূফ সেলিমের সভাপতিত্বে এবং বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খানের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সহ-সভাপতি সিরাজ মিয়া প্রমুখ।

এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর