শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

তিল ধারণের ঠাঁই নেই আওয়ামী লীগ কার্যালয়ে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ০২:৩৪ পিএম

শেয়ার করুন:

তিল ধারণের ঠাঁই নেই আওয়ামী লীগ কার্যালয়ে
তিল ধারণের ঠাঁই নেই আওয়ামী লীগ কার্যালয়ে।

তৃতীয় দিনের মতো চলছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান কার্যক্রম। মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে চলছে উৎসবের আমেজ। মিছিল সহকারে আসতে নিষেধ করা হলেও মনোনয়ন প্রত্যাশীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে আসছেন দলীয় কার্যালয়ে। এতে তিল ধারণের ঠাঁই নেই আওয়ামী লীগ কার্যালয়ে।

সোমবার (২০ নভেম্বর) বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ঘুরে এসব চিত্র দেখা যায়।


বিজ্ঞাপন


al_office_2
তিল ধারণের ঠাঁই নেই আওয়ামী লীগ কার্যালয়ে।

মনোনয়ন প্রত্যাশীদের মিছিল সহকারে আসতে মানা করা হলেও নানা রঙের ব্যানার ফেস্টুনসহ উৎসবের আমেজে কার্যালয়ে আসছেন তারা। এতে কার্যালয়ের সামনের নির্ধারিত স্থান ছাড়িয়ে নেতাকর্মীদের সামনের সড়কেও অবস্থান করতে দেখা গেছে। বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনের সড়ক থেকে শুরু করে জিরো পয়েন্ট পর্যন্ত ফুটপাত ও সড়কের পাশে অবস্থান নিতে দেখা গেছে নেতাকর্মীদের।

বেলা দুইটার সময়ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে মনোনয়ন প্রত্যাশীরা তাদের কর্মী সমর্থকসহ আসছেন আওয়ামী লীগ কার্যালয়ে।

al_office_3
তিল ধারণের ঠাঁই নেই আওয়ামী লীগ কার্যালয়ে।

এসময় দলীয় স্লোগান ছাড়াও সরকার প্রধানসহ নিজ নিজ নেতার পক্ষে নানা স্লোগান দিচ্ছেন তারা। সরকারের নানা কার্যক্রম ও নেতাদের ছবি সংযুক্ত ব্যানার-ফ্যাস্টুন প্রদর্শন করে টানা চতুর্থবারের মতো নৌকা প্রতীকে ভোট চাইছেন তারা।

এদিকে দলীয় স্লোগানের পাশাপাশি নেতাকর্মীদের মুখে শোভা পাচ্ছে বিএনপিসহ বিরোধীদলগুলোর ডাকা হরতাল-অবরোধবিরোধী নানা স্লোগান। তারা বলছে, 'অবৈধ হরতাল মানি না, মানবো না।'

উল্লেখ্য, গত ১৮ নভেম্বর থেকে শুরু হওয়া মনোনয়ন ফরম বিক্রি ও জমার এ কার্যক্রম চলবে মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেল ৫টা পর্যন্ত। গত দুদিনে মোট ২ হাজার ২৮৬টি মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগের। এতে মোট ১১ কোটি ৪৩ লাখ টাকা আয় হয়েছে।

al_office_4
তিল ধারণের ঠাঁই নেই আওয়ামী লীগ কার্যালয়ে।

দ্বিতীয় দিনে ১ হাজার ২১২টি মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এর মধ্যে সরাসরি মনোনয়নপত্র কিনেছেন ১ হাজার ১৮০ জন আর অনলাইনে কিনেছেন ৩২ জন। এদিনে মনোনয়ন ফরম বিক্রি থেকে সরাসরি ৫ কোটি ৯০ লাখ টাকা এবং অনলাইনে ১৬ লাখ টাকার মনোনয়নপত্র বিক্রি হয়েছে।

এর আগে শনিবার ১ হাজার ৭৪টি মনোনয়নপত্র বিক্রি হয়। এতে ৫ কোটি ৩৭ লাখ টাকা আয় হয় আওয়ামী লীগের।

এমএইচ/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর