শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

এবার ২৮ অক্টোবর শাপলা চত্বরে মহাসমাবেশের ডাক জামায়াতের

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২৩, ০৯:১৬ পিএম

শেয়ার করুন:

এবার ২৮ অক্টোবর শাপলা চত্বরে মহাসমাবেশের ডাক জামায়াতের

বিএনপির মহাসমাবেশের দিনে রাজধানীতে ভিন্ন জায়গায় একই ধরনের কর্মসূচি করতে পুলিশের অনুমতি চেয়েছে জামায়াত ইসলামী। সরকারের পদত্যাগের দাবিতে বিএনপির একদফা আন্দোলনে না থাকলেও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে দলটি আগামী ২৮ অক্টোবর (শনিবার) মতিঝিলের শাপলা চত্বরে মহাসমাবেশের কর্মসূচি করতে চায়।

সোমবার (২৩ অক্টোবর) জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


বিজ্ঞাপন


নির্বাহী পরিষদের এই সভায় সভাপতিত্ব করেন জামায়াতের ভারপ্রাপ্ত আমির মজিবুর রহমান।

দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ আগামী ২৮ অক্টোবর শান্তিপূর্ণ মহাসমাবেশে সুশৃঙ্খলভাবে সমবেত হয়ে এক দফা দাবি কেয়ারটেকার সরকার বাস্তবায়নের আন্দোলনকে বেগবান করার আহ্বান জানাচ্ছে।

এদিকে মতিঝিলে সমাবেশ করার অনুমতি চেয়ে জামায়াতের পক্ষ থেকে ঢাকা মহানগর পুলিশ কমিশনারের কাছে চিঠি দেওয়া হয়েছে।

ডিএমপির উপকমিশনার (মিডিয়া) ফারুক হোসেন গণমাধ্যমকে জামায়াতের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, আবেদন পেয়েছি। আলোচনা করে সিদ্ধান্ত জানানো হবে।


বিজ্ঞাপন


এর আগে, গত ১৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে সমাবেশ থেকে ২৮ অক্টোবর একই জায়গায় মহাসমাবেশ করার ঘোষণা দেয় বিএনপি। ইতোমধ্যে বিএনপির পক্ষ থেকে পুলিশের কাছে অনুমতিও চাওয়া হয়েছে।

অন্যদিকে বিএনপির মহাসমাবেশের দিনে ঢাকায় শান্তি ও উন্নয়ন সমাবেশ করার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগও। ফলে রাজনৈতিক অঙ্গনে ওইদিনের কর্মসূচিকে কেন্দ্র করে সংঘাতের আশঙ্কা করা হচ্ছে। উদ্বেগের মধ্যে আছেন সাধারণ মানুষ।

অবশ্য বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে, তাদের মহাসমাবেশ হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ। যেখানে সারাদেশের নেতাকর্মীরা অংশ নেবেন।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর