মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ঢাকা

‘শেখ হাসিনার নেতৃত্বে বাঙালিরা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৮:১১ পিএম

শেয়ার করুন:

LGRD
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি: ঢাকা মেইল

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, যে বাঙালি ছিল শাসিত, শোষিত ও বঞ্চিত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা লাভের মধ্যদিয়ে তিনি আমাদের জাতিসত্তার উন্মেষ ঘটিয়েছিলেন। আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সারা বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল ও আত্মবিশ্বাসে বলিয়ান জাতি হিসাবে নিজেদের মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।


বিজ্ঞাপন


প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে স্থানীয় সরকার বিভাগ ওই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিমের সভাপতিত্বে আয়োজিত ওই অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. মলয় চৌধুরী, অতিরিক্ত সচিব মো. শের আলী, অতিরিক্ত সচিব মোস্তাকিম বিল্লাহ ফারুকী, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাসকিম এম খান প্রমুখ বক্তব্য রাখেন।

1695901926846

সভায় এলজিআরডি মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে যখন ক্ষমতায় আসেন, তখন বাংলাদেশের অর্থনীতির আকার ছিল ৪৭ বিলিয়ন ডলার। বিগত ১৫ বছরে বাংলাদেশের অর্থনীতির আকার দাঁড়িয়েছে ৫০০ বিলিয়ন ডলারে। শুধু তাই নয় দারিদ্রপীড়িত বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের কাতারে এনে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত বাংলাদেশে রূপান্তরের লক্ষ্যে অবিরাম কাজ করে চলেছেন তিনি।


বিজ্ঞাপন


মন্ত্রী তাজুল ইসলাম বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, ব্রিজ-কালভার্ট নির্মাণ, পয়ঃনিষ্কাশন ও সেনেটারি ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নেওয়ার ফলে গ্রামের অর্থনীতিও এখন শক্তিশালী হয়েছে। পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, রূপপুর পারমানবিক বিদ্যুৎকেন্দ্র, মহেশখালীর মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প থেকে শুরু করে কক্সবাজারের সেন্টমার্টিনকে সারা বিশ্বের কাছে পর্যটন উপযোগী করে গড়ে তুলতে যেসব পরিকল্পনা প্রধানমন্ত্রী নিয়েছেন, তাতে অচিরেই বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে পরিণত হবে।

এ সময় দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং মানুষের ভাগ্যের পরিবর্তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আগামীতেও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে সবাইকে একযোগে কাজ করা আহ্বান জানান মন্ত্রী।

1695901926832

এর আগে একই দিন সকালে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল, গান, কবিতা পাঠ ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্রপীড়িত বাংলাদেশ বর্তমানে পৃথিবীর ৩৫তম অর্থনীতির দেশে পরিণত হয়েছে উল্লেখ করে এলজিআরডি মন্ত্রী বলেন, একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের ফলেই আজকে এই মর্যাদাশীল অবস্থানে পৌঁছাতে পেরেছে বাংলাদেশ। ভবিষ্যতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষ।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর